কাউখালীতে প্রতিবন্ধী ছিন্নমূল শিশুদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

মার্চ ২, ২০১৭

আপনি দেখছেন: দেশের খবর >> খেলাধুলা, নারী ও শিশু, পিরোজপুর, স্থানীয় >> কাউখালীতে প্রতিবন্ধী ছিন্নমূল শিশুদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): শিশুদের মানসিক বিকাশ ও লেখাপড়ার প্রতি আগ্রহ সৃষ্টি করার লক্ষে প্রতিবন্ধী স্কুলের উদ্যোগে বাক প্রতিবন্ধী এবং ছিন্নমূল শিশুদের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষা উদ্যোক্তা আঃ লতিফ খসরু।

Kawkhali sports of rootless child

কাউখালীতে প্রতিবন্ধী ছিন্নমূল শিশুদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বুধবার দুপুরে উপজেলার ২নং আমরাজুরি ইউনিয়নের আবাসন প্রকল্পে বসবাসরত ৫০ জন প্রতিবন্ধী ও ছিন্নমূল শিশুরা বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কার দেওয়া হয়। পরে অংশগ্রহণকরী সকল শিশুদের হাতে পুরস্কার তুলে দেন শিক্ষা উদ্যোক্তা আব্দুল লতিফ খসরু। অংশগ্রহণকারী সকল প্রতিযোগিদের শান্তনা পুরস্কার দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন আবাসন প্রকল্পের সভাপতি মোঃ চান মিয়া, ইউপি সদস্য মহাদেব আচার্য্য এবং প্রতিবন্ধী ও ছিন্নমূল শিশুদের অভিভাবকগণ। এই অনুষ্ঠানের খবর পেয়ে সকাল থেকে আশেপাশের গ্রাম থেকে লোক জমায়েত হয় ঐ আবাসনে। এ সময় শিশুরা আনন্দ উৎসব ও হৈ-হুল্লোড় করে সময় পার করে। এর আগে অগ্নিঝরা মাসকে স্বাগত জানিয়ে শিশুরা পতাকা মিছিল করে।

শিক্ষা উদ্যোক্তা আঃ লতিফ খসরু বলনে, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে যখন বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতি অনুষ্ঠান হচ্ছে। ঠিক তখনই এই সব বঞ্চিত শিশুদের একটু আনন্দ দিতে এই উদ্যোগ। এই কাজটি করতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *