কাউখালীতে মহিলা পরিষদের বাজেট আলোচনায় নারী-পুরুষের সমতাভিত্তিক বাজেট বরাদ্দের দাবি

জুন ৫, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> উন্নয়ন, নারী ও শিশু, পিরোজপুর, স্থানীয় শীর্ষ >> কাউখালীতে মহিলা পরিষদের বাজেট আলোচনায় নারী-পুরুষের সমতাভিত্তিক বাজেট বরাদ্দের দাবি

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): বাংলাদেশ মহিলা পরিষদ পিরোজপুরের কাউখালী  শাখার  উদ্যোগে জাতীয় বাজেটে (২০১৬-১৭) নারী পুরুষের সমতাভিত্তিক বাজেট বরাদ্দ ও তার বাস্তবায়ন বিষয়ক বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন কাউখালী মহিলা কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মোঃ আক্তারুজ্জামান।

শনিবার বিকেলে মহিলা পরিষদের নিজস্ব কার্যালয়ে বাংলাদেশ মহিলা পরিষদ কাউখালী শাখার সভাপতি সুনন্দা সমাদ্দারের সভাপতিত্বে জাতীয় বাজেটে নারী পুরুষের সমতাভিত্তিক বাজেট বরাদ্দ ও তার বাস্তবায়ন বিষয়ক বাজেট আলোচনা সভায় বক্তারা বলেন, এখনও বাংলাদেশে নারী ও শিশুদের উন্নয়নে বহু বাধা ও প্রতিবন্ধকতা রয়েছে যা সরকারি,  বেসরকারি ও সামাজিকভাবে দূর করা প্রয়োজন।

বাংলাদেশ মহিলা পরিষদ দীর্ঘদিন যাবত নারী-পুরুষের সমতাভিত্তিক বাজেট বরাদ্দ ও বাস্তবায়নের মাধ্যমে নারী-পুরুষের মধ্যে বিদ্যমান বৈষম্য কমিয়ে আনার জন্য নারী বান্ধব বাজেটের দাবি জানিয়ে আসছে। এই দাবিগুলো নারীর জন্য সুযোগ নয়, অধিকার।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির উপজেলা শাখার সাধারণ সম্পাদক কৃষ্ণ লাল গুহ, অধ্যক্ষ রতন কুমার ঘোষ, মহিলা আওয়ামী লীগ সভানেত্রী প্রভাষক শাহাজাদী রেবেকা শাহীন চৈতী, আইনজীবী শেখর চন্দ্র দে, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিষ্ট লীগের পিরোজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক নিমাই মন্ডল এবং বাংলাদেশের ইউনাইটেড কমিউনিষ্ট লীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র মিস্ত্রী মহিলা পরিষদের সাধারণ সম্পাদক শাহীদা হক প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শাখার সহ-সভাপতি মুকুল বেগম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *