কাজ না করেই ২ লাখ টাকা মেরে দিলেন ইউপি সদস্য

জুন ১২, ২০১৭

আপনি দেখছেন: দেশের খবর >> টাঙ্গাইল, স্থানীয়, স্থানীয় শীর্ষ >> কাজ না করেই ২ লাখ টাকা মেরে দিলেন ইউপি সদস্য

আব্দুল্লাহ আবু এহসান, মধুপুর (টাঙ্গাইল):  টাঙ্গাইলের ধনবাড়ীতে কাজের বিনিময়ে টাকা (কাবিটা) প্রকল্পের কোনো কাজ না করেই  প্রকল্প সভাপতি বিরুদ্ধে পুরো টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কাবিটার আওতায় পাইস্কা ইউনিয়নের ভাতকুড়া দোলোয়ারের দোকান হতে কবিরের ফার্ম ভায়া মুশুদ্দি জামতলা মোড় পর্যন্ত সড়কে মাটির কাজ করার জন্য ২ লাখ ১৮ হাজার ২৬৮ টাকা বরাদ্দ দেওয়া হয়।

৩১ মে’র মধ্যে এ কাজ শেষ হবার কথা থাকলেও গতকাল পর্যন্ত কাজ শুরুই হয়নি।

সূত্রটি জানিয়েছে,  ৩০ মে প্রকল্প সভাপতি ও পাইস্কা ইউনিয়ন পরিষদ সদস্য মারুফ হাসান লিটন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের যোগসাজসে ভুয়া কাগজপত্র জমা দিয়ে প্রকল্পের সব টাকা তুলে নেন।

ইউপি চেয়ারম্যান আরিফ বজলুর পিএস শামছুল হক এ বিষয়ে জানান, চেয়ারম্যান অসুস্থ থাকার সুবাদে প্রকল্প সভাপতি মারুফ হাসান লিটন প্রকল্পের কাজ না করে সমস্ত টাকা আত্মসাৎ করেছেন।

ইউপি সচিব মো. আবদুল বারী এ ব্যাপারে কিছু জানে না বলে দাবি করেন।

মারুফ হাসান লিটন কাজ না করে টাকা উত্তোলনের সত্যতা স্বীকার করে বলেন টাকা আমি একা খাই নাই।  পরিষদের সকলের মাঝে ভাগ-বাটোয়ারা করা হয়েছে। চেয়ারম্যানকে এ টাকা থেকে ৪০ হাজার টাকা দেওয়া হয়েছে বলে দাবি করে তিনি বলেন, প্রয়োজনে টাকা ফেরত নিয়ে প্রকল্পের কাজ করে দেওয়া হবে।

ধনবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী প্রকৌশলী আবু তাহের বলেন, প্রকল্পের কাজ না করে সব টাকা উত্তোলন করলেও প্রকল্পের কাজ করানোর ব্যবস্থা নেওয়া হবে। কেন যাবতীয় বিল পরিশোধ করা হলো এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি ওই কর্মকর্তা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল-রানা বিষয়টি জানেন না বলে দাবি করেন।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা রিনি বলেন, এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *