খুলনার প্রবীণ সাংবাদিক কাজী আমানুল্লাহ মারা গেছেন

আগস্ট ২২, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> খুলনা, স্থানীয়, স্থানীয় শীর্ষ >> খুলনার প্রবীণ সাংবাদিক কাজী আমানুল্লাহ মারা গেছেন

খুলনা প্রতিনিধি: খুলনা প্রেস ক্লাব ও খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের স্থায়ী সদস্য, ডেইলি নিউ এজের স্টাফ রিপোর্টার কাজী আমানুল্লাহ রোববার দিবাগত রাত আড়াইটায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৮ বছর।

সোমবার দুপুরে খুলনা প্রেস ক্লাব চত্ত্বরে প্রবীণ সাংবাদিক কাজী আমানুল্লাহর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় খুলনা প্রেস ক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন, বিএনপি, আওয়ামী লীগসহ অন্যান্য ব্যক্তি ও সংগঠন।

দুপুর সাড়ে ১২টা থেকে ১টা  পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর টুটপাড়া পুরাতন জামে মসজিদ চত্ত্বরে বাদ আসর তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। টুটপাড়া কবরস্থানে তাকে দাফন করা হয়।

Kazi Amanullah-Picture

কাজী আমানুল্লাহ (৬৮)।

এদিকে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।

কাজী আমানুল্লাহ খুলনা জেলার পাইকগাছা উপজেলার গদাইপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার দাদা ছিলেন সাহিত্যিক কাজী ইমদাদুল হক। আমানুল্লাহর বড় চাচা কাজী আনোয়ারুল হক পাকিস্তান সরকারের প্রথম বাঙালি কেবিনেট সচিব ও স্বাধীনতা পরবর্তী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অর্থ উপদেষ্টা ছিলেন।

কাজী আমানুল্লাহ ষাটের দশকে খুলনা থেকে প্রকাশিত ওয়েব ও লিবার্টি পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরে ১৯৭৪ সালে তিনি মাওলানা ভাসানীর সাপ্তাহিক হককথার খুলনা প্রতিনিধি হিসেবে কাজ করেন। এর কয়েক বছর পরই খুলনা থেকে ডেইলি ট্রিবিউন পত্রিকা প্রকাশ হলে তিনি সেখানে বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ট্রিবিউনের বার্তা সম্পাদক ছিলেন। এছাড়া তিনি সানডে নিউজ, ইউএনবি, ডেইলি স্টার পত্রিকার খুলনা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। সর্বশেষ তিনি নিউ এজ পত্রিকার খুলনা প্রতিনিধি ছিলেন।

সাংবাদিকতা পেশায় আসার আগে কাজী আমানুল্লাহ ছাত্র ইউনিয়ন ও ন্যাপ রাজনীতির সঙ্গে যুক্ত  ছিলেন। পেশায় আসার পর তিনি রাজনীতি ছেড়ে দেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *