ঝুঁকি নিয়ে কাউখালী খাদ্য গুদামের মালামাল খালাস ও বোঝাই হয়

সেপ্টেম্বর ১৬, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> পিরোজপুর, স্থানীয়, স্থানীয় শীর্ষ >> ঝুঁকি নিয়ে কাউখালী খাদ্য গুদামের মালামাল খালাস ও বোঝাই হয়

রবিউল হাসান রবিন, কাউখালী (পিরোজপুর): ঝুঁকি নিয়ে পিরোজপুর কাউখালী সরকারি খাদ্য গুদামের মালামাল খালাস ও বোঝাই করা হচ্ছে প্রতিনিয়ত। পল্টন ও জেটি না থাকায় কোন মতে কাঠ বাঁশ দিয়ে মাচার মতো তৈরি করে মালামাল খালাসের কাজ চলে। ঝুঁকিপূর্ণ এই মাচা দিয়ে মাল খালাস করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ শ্রমিককরা।

new-image

এভাবে ঝুঁকি নিয়ে কাউখালী খাদ্য গুদামের মালামাল খালাস ও বোঝাই করে শ্রমিকরা।

কাউখালীতে ৫টি খাদ্য গুদামের ধারণ ক্ষমতা ২হাজার মেট্রিক টন । কাউখালী সদরসহ ৫টি ইউনিয়নে আপদকালীন খাদ্যসহ বিভিন্ন সরকারি প্রকল্পের খাদ্য মজুদ থাকে এই গুদামগুলোতে। এখান থেকে প্রতিদিন বিভিন্ন ইউনিয়নে মালামাল সরবারাহ করা হয়। কিন্তু উপজেলা সদরের খাদ্য গুদামের পল্টুন ও জেটি না থাকায় একদিকে বিড়ম্বনায় পড়তে হয় শ্রমিকদের, আপর দিকে ঝুঁকিপূর্ণ মাচার উপর দিয়ে হাজার হাজার টন খাদ্যশস্য আনা নেওয়ার কাজ করতে গিয়ে পড়তে হয় দুর্ঘটনায়।

উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখানে একটি পল্টুন ও জেটির জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে আবেদন করা হয়েছে।  তিনি আরো বলেন, ঝুঁকিপূর্ণ অবস্থায় সরকারের খাদ্যশস্য খালাস করতে গিয়ে একদিকে যেমন সময়ের অপচয় হচ্ছে, অপরদিকে শ্রমিকরা যে কোন সময় মাচা ভেঙ্গে সরকারি খাদ্যশস্য নিয়ে নদীতে পড়ে গিয়ে দুর্ঘটনার আশংকা রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *