টেলিভিশনে লাশের ছবি দেখে জঙ্গি ছেলেকে চিনলেন বাবা

জুলাই ২৮, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> জাতীয়, প্রধান খবর, সাতক্ষীরা >> টেলিভিশনে লাশের ছবি দেখে জঙ্গি ছেলেকে চিনলেন বাবা

আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা: ঢাকার কল্যাণপুরে নিহত জঙ্গি মতিউর রহমানের পরিচয় মিলেছে। সে সাতক্ষীরার তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের ওমরপুর গ্রামের নাসিরউদ্দীন সরদারের ছেলে। টেলিভিশনের সংবাদ দেখে তার বাবা ছেলেকে সনাক্ত করেন।

ধানদিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, মতিউর রহমান নাসির উদ্দিনের প্রথম স্ত্রী খায়রুন্নেসার ছেলে। নাসির উদ্দিন সাত-আটটি বিয়ে করে এলাকায় অনেকটা একঘরে। মতিউরের বয়স যখন চার বছর, তখন তার মা খায়রুন্নেসাকে তালাক দেন নাসির উদ্দিন। সেই থেকে তার মা বাপের বাড়ি ধানদিয়ায় চলে যান। মতিউর ওমরপুরের বাড়িতে বেড়ে উঠতে থাকেন।

মতিউরের মা জীবিকার সন্ধানে ঢাকা যেয়ে একটি গার্মেন্টসে চাকরি নেন। এগার/বার বছর বয়সে মতিউর তার মায়ের কাছে ঢাকায় চলে যায়। এরপর থেকে বাড়ির সাথে তার তেমন একটা যোগাযোগ ছিল না। বছর দুয়েক আগে সে একবার বাড়িতে আসে। মাত্র দুই দিন থেকেই সে আবার ঢাকায় ফিরে যায়। মতিউর স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছিল বলে জানা গেছে।

বছর চারেক আগে মতিউরের মা খায়রুন্নেসা গার্মেন্টেসের চাকরি ছেড়ে গ্রামের বাড়ি চলে আসেন। তবে মতিউর ঢাকায় থেকে যায়।

চেয়ারম্যান আরও জানান, মতিউর গরিব পরিবারের সন্তান। দাদা থেকে প্রাপ্ত মাত্র ষোল শতাংশের বসতবাড়ি ছাড়া তাদের আর কোনো সহায়-সম্পত্তি নেই। তাছাড়া তার বাবার একাধিক স্ত্রী আছে । অন্য দুই সৎ মায়ের ঘরেও একটি করে সন্তান রয়েছে।

মতিউরের পিতা নাসিরউদ্দীন জানান, তিনি কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামে এক আত্মীয়ের বাড়িতে টেলিভিশনের রাত আটটার সংবাদ দেখে নিশ্চিত হন, কল্যাণপুরে নিহত মতিউর তার ছেলে। তবে অনেকদিন তার সাথে যোগাযোগ নেই বলে জানান তিনি।

#DhakaRaid

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *