দিনাজপুরে ওসিসহ ৩ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

এপ্রিল ২, ২০১৫

আপনি দেখছেন: দেশের খবর >> দিনাজপুর, স্থানীয় >> দিনাজপুরে ওসিসহ ৩ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

দিনাজপুর থেকে রতন সিং: দিনাজপুরের হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকলেসুর রহমানসহ তিন জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ রেজাউল বারীর আদালতে বিজ্ঞ বিচারক চাঁদাবাজির অভিযোগে মামলাটি গ্রহণ করে ৪ মে’র মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)কে দায়িত্ব দিয়েছেন।

মামলার বাদী দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার চোপাগাড়ী গ্রামের আফতাবউদ্দীন মন্ডলের পুত্র আদর্শ মৎস্য ব্যবসায়ী জোবাইদুল ইসলাম তার এজাহারে অভিযোগে করেন, তিনি ৫ জানুয়ারি বিকেল ৩টায় ব্যবসায়িক কাজে হাকিমপুর উপজেলার হিলি চারমাথায় যান। সেখান থেকে মামলার আসামি হাকিমপুর থানার এসআই মতিয়ার রহমান ও তার সোর্স পলাশ সরকার তাকে তার মোটরসাইকেলসহ হাকিমপুর থানার অফিসার্স ইনচার্জ মোখলেসুর রহমানের নিকট নিয়ে যান। মোটরসাইকেলের রেজিষ্ট্রেশন না থাকার কারণে আসামিরা জোবাইদুলের নিকট ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা প্রদানে ব্যর্থ হলে জোবাইদুলকে দুই পুলিশ কর্মকর্তা মারপিট করে তাকে হাজতে রাখে।

পরের দিন জোবাইদুলের পরিবারের পক্ষ থেকে ২০ হাজার টাকা পুলিশ পরিদর্শক মোখলেছুরকে প্রদান করা হলেও তিনি তাকে ছেড়ে না দিয়ে ডাকাতি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে দিনাজপুর জেল কারাগারে প্রেরণ করেন। জোবাইদুলের বিরুদ্ধে আসামিরা চাঁদা না পেয়ে পর পর ২টি ডাকাতি মামলায় গ্রেফতার দেখান।

জোবাইদুল জামিনে মুক্ত হয়ে অসুস্থতার চিকিৎসা শেষে বৃহস্পতিবার আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ বিচারক মামলাটি গ্রহণ করে দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)কে অভিযোগ তদন্ত করে ৪ মে’র মধ্যে আদালতে প্রতিবেদন দেওয়ার আদেশ দেন।

 

Comments are closed.