দুর্নীতি বাংলাদেশের উন্নয়নে প্রধান অন্তরায়: ড. আব্দুর রাজ্জাক এমপি

এপ্রিল ২৩, ২০১৭

আপনি দেখছেন: দেশের খবর >> উন্নয়ন, টাঙ্গাইল, প্রধান খবর, স্থানীয় >> দুর্নীতি বাংলাদেশের উন্নয়নে প্রধান অন্তরায়: ড. আব্দুর রাজ্জাক এমপি

আব্দুল্লাহ আবু এহসান, মধুপুর (টাঙ্গাইল): আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন,  দুর্নীতি বাংলাদেশের উন্নয়নে প্রধান অন্তরায়। সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে এখন দুর্নীতি ঢুকে গেছে। এদেশের সাধারণ মানুষ এখনও সচেতন নয়। তারা জানে না কোথায় গেলে কোন সেবা পাবে। এই অজ্ঞতাকে পুঁজি করে এক শ্রেণির অসাধু দুর্নীতিবাজ সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে টাকার পাহাড় গড়ছে।

মধুপুরে তথ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

দুর্নীতি প্রসঙ্গে প্রশ্ন রেখে তিনি বলেন, এ জন্যই কি আমরা জীবন বাজী রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি? তিনি বলেন,  আমরা যুদ্ধ করেছি দুর্নীতিমুক্ত একটি সুন্দর সমৃদ্ধশালী দেশ গড়ার জন্য। আসুন আমরা সচেতন হই। বিভিন্ন দপ্তরের তথ্য সম্পর্কে জানি এবং সকলকে জানাই এবং মধুপুরকে দুর্নীতিমুক্ত রাখি।

দুর্নীতি দমন কমিশন (দুদক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র যৌথ আয়োজনে রবিবার মধুপুর অডিটরিয়ামে দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মো. আব্দুর রাজ্জাক এমপি এসব কথা বলেন।

সচেতন নাগরিক কমিটি (সনাক) ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান, পৌর মেয়র মাসুদ পারভেজ, ভাইস চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ওসি মো. সফিকুল ইসলাম, দুপ্রক সভাপতি অধ্যাপক গোলাম ছামদানী, সনাক সভাপতি ডা. মীর ফরহাদুল আলম মনি প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *