নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা

মে ২৮, ২০১৭

আপনি দেখছেন: দেশের খবর >> অন্যান্য সংবাদ, নারী ও শিশু, নীলফামারী, স্বাস্থ্য >> নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা

প্রতিনিধি, নীলফামারী: নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  শনিবার জেলা শহরের ছমিরউদ্দিন স্কুল অ্যান্ড কলেজে দিবসের মূল প্রতিপাদ্য ‘নিরাপদ প্রসব চাই, স্বাস্থ্য কেন্দ্রে চলো যাই’ বিষয়ের উপর বিতার্কিকরা প্রতিযোগিতায় অংশ নেয়।

নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা|

দাতাসংস্থা গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় উন্নয়ন সংস্থা লুথারেন এইড টু মেডিসিন ইন বাংলাদেশ (ল্যাম্ব) বাস্তবায়নাধীন স্ট্র্যান্দেনিং হেলথ আউটকামস ফর উইমেন অ্যান্ড চিলড্রেন-শো প্রকল্প এই প্রতিযোগিতার আয়োজন করে।

বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে বিজয়ী হয় ওই শিক্ষা প্রতিষ্ঠানের বিপক্ষ দলের একাদশ শ্রেণির উৎসব চক্রবর্তীর দল এবং বিজিত হন একই ক্লাশের অনিতা রায়ের দল। শ্রেষ্ঠবক্তা নির্বাচিত হন  উৎসব চক্রবর্তী।

শিক্ষক তুষার কান্তি রায় এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন অধ্যক্ষ  মো. মেসবাহুল হক, প্রভাষক তামান্না সুলতানা ও শিক্ষক সীমা পারভীন।

২৮ মে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে জেলা সিভিল সার্জন  ও উপ-পরিচালক পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহযোগিতায় শো প্রকল্প জেলা শহরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে। এছাড়া দিবসের তাৎপর্য গ্রাম পর্যায়ের মানুষের কাছে সহজভাবে তুলে ধরার লক্ষে নীলফামারীর ছয় উপজেলার ৫৯টি ইউনিয়ন ও পরিবার কল্যাণ কেন্দ্র ও বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে বউ-শ্বাশুড়ি সমাবেশ, গর্ভবতী মা সমাবেশ, কুইজ প্রতিযোগিতা ও বিশেষ আলোচনা সভার আয়োজন করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *