ভারতীয় ট্রলার, জীবিত ২ জেলে ও ৫ জনের মৃতদেহ উদ্ধার, অভিযান চলছে

আগস্ট ১৪, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> আন্তর্জাতিক, জাতীয়, প্রধান খবর, বাগেরহাট >> ভারতীয় ট্রলার, জীবিত ২ জেলে ও ৫ জনের মৃতদেহ উদ্ধার, অভিযান চলছে

জাহিবা হোসাইন, মোংলা (বাগেরহাট): মোংলা বন্দরের হিরণপয়েন্ট থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের বঙ্গবন্ধুর চর এলাকা থেকে ডুবে যাওয়া ট্রলার ও ট্রলারে থাকা দুই জনকে জীবিত এবং পাঁচ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার সকালে দুবলার চর সংলগ্ন পুটনি দ্বীপ এলাকা থেকে ট্রলার ও জেলেদের উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কোস্টগার্ড।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা শাখার এক কর্মকর্তা জানান, লাশগুলো সাগরে ভাসতে দেখে সেখানকার জেলেদের সহায়তায় উদ্ধার করে নৌ বাহিনী ও কোস্টগার্ড সদস্যরা।

নিখোঁজ আরো ১০ জেলের সন্ধানে নৌ বাহিনী ও কোস্টগার্ড অভিযান অব্যাহত রেখেছে। এছাড়া বঙ্গোপসাগরের বাংলাদেশ-ভারত জলসীমার ভারতীয় অংশে অভিযান চালাচ্ছে ভারতের কোস্টগার্ড। শনিবার বিকেলে বঙ্গোপসাগরের বঙ্গবন্ধু চর এলাকায় ট্রলারটি ডুবে নিখোঁজ হয় ১৭ ভারতীয় জেলে। এরপর থেকে তাদের উদ্ধারে ওই এলাকায় অভিযান শুরু করে নৌ বাহিনী ও কোস্টগার্ড। অভিযানের এক পর্যায়ে রবিবার সকালে নৌ বাহিনী ও কোস্টগার্ডের সহায়তায় জেলেরাও উদ্ধারে নামে।

শনিবার রাত থেকেই ওই এলাকায় নৌ বাহিনীর জাহাজ সাংগু ও কোস্টগার্ডের দ্রুতগামী নৌযান আত্রাইসহ আরো কয়েকটি স্পিডবোট নিয়ে সেখান অভিযান শুরু হয়। এদিকে রবিবার দুপুর থেকে কোস্টগার্ডের ৩ জন ডুবরিসহ ১১ সদস্যের একটি দল নিখোঁজ ভারতীয় জেলেদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *