মংলা উপজেলা কৃষি ও মহিলা বিষয়ক কর্মকর্তার সময়মতো অফিস না করার অভিযোগ

মে ১৮, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> অন্যান্য সংবাদ, কৃষি, বাগেরহাট, স্থানীয় শীর্ষ >> মংলা উপজেলা কৃষি ও মহিলা বিষয়ক কর্মকর্তার সময়মতো অফিস না করার অভিযোগ

জাহিবা হোসাইন, (মংলা) বাগেরহাট: মংলা উপজেলা কৃষি ও মহিলা বিষয়ক কর্মকর্তাদ্বয় নিয়ম না মেনে তাদের ইচ্ছেমত অফিসে যাওয়া আসা করে থাকেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিয়ম অনুযায়ী সরকারি কর্মকর্তাদের সকাল ৯ টার মধ্যে স্ব স্ব কর্মস্থলে উপস্থিত ও বিকেল ৫টা পর্যন্ত অফিস করার বিধান থাকলেও তা মানছেন না উপজেলা কৃষি কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন ও মহিলা বিষয়ক কর্মকর্তা নবনীতা দত্ত। এ দুই কর্মকর্তা প্রতিদিনই সকাল ১০টার পর অফিসে আসেন আর দুপুরের পরপরই বেলা ৩টার আগেই বাড়ির উদ্দেশ্যে অফিস ত্যাগ করেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। এতে দুপুরের পর ওই দুই কর্মকর্তার দপ্তরে গিয়ে প্রয়োজনীয় কাজকর্ম সারতে না পেরে ভোগান্তীতে পড়ছেন সংশ্লিষ্ট লোকজন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কৃষক অভিযোগ করে বলেন, কৃষি কর্মকর্তার অফিসে গেলে তাকে প্রায়ই পাওয়া যায় না। অফিসের লোকজনকে জিজ্ঞেস করলে তারা বলেন স্যার বাহিরে গেছেন, দুপুরের পরে আসেন। কিন্তু দুপুরের পর গেলেও তাকে পাওয়া যায় না। একই অভিযোগ রয়েছে মহিলা বিষয়ক কর্মকর্তা নবনীতা দত্তের বিরুদ্ধেও।

অভিযোগের ভিত্তিতে সরেজমিনে মঙ্গলবার দুপুরে ওই দুই কর্মকর্তার অফিসে গিয়ে তাদেরকে পাওয়া যায়নি। অফিসের পিয়ন বলে স্যার ও ম্যাডাম বাহিরে আছেন। অফিসে না পাওয়ার পর কৃষি কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি অসুস্থ দাবি করে বলেন, শরীর খারাপ থাকায় আমি বাড়ি চলে যাচ্ছি। এ দুই কর্মকর্তা সকালে ও দুপুরে একইসাথে অফিসে এবং বাড়িতে যাওয়া আসা করে থাকেন। মঙ্গলবারও তারা একইসাথে একইসময় অফিস ত্যাগ করে বাড়ির উদ্দেশ্যে রওনা হন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলী প্রিন্স বলেন, অফিস চলাকালে কোনও কর্মকর্তাকে কর্মস্থল কিংবা অফিস ত্যাগ করতে হলে সরকারি বিধি অনুযায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানকে অবগত করে অনুলিপি দিতে হয়। কিন্তু এ দুই কর্মকর্তা আমাকে কিছুই জানায়নি এবং বলেও যায়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *