রংপুর সিটি করপোরেশনের ৬শ ৪৫ কোটি টাকার বাজেট ঘোষণা

জুন ২৫, ২০১৫

আপনি দেখছেন: দেশের খবর >> উন্নয়ন, রংপুর, স্থানীয় >> রংপুর সিটি করপোরেশনের ৬শ ৪৫ কোটি টাকার বাজেট ঘোষণা

রংপুর থেকে জয়নাল আবেদীন: রংপুর  সিটি করপোরেশনের ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ৬শ ৪৫ কোটি ৫ লাখ ৭২ হাজার ৭শ ৮৪ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহসপতিবার দুপুরে করপোরেশেনের হল রুমে এ বাজেট ঘোষণা করেন সিটি করপোরেশনের মেয়র শরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টু। বাজেটে ৪ কোটি ৩৭ লাখ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে।

Rangpur Photo_25.06.15

রংপুর সিটি করপোরেশেনের বাজেট ঘোষণা করছেন মেয়র শরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টু

সিটি করপোরেশনের প্রধান নির্বাহি কর্মকর্তা রুহুল আমিন খান বাজেটকে উচ্চাভিলাষী আখ্যায়িত করে বলেন, উচ্চাভিলাষী হলেও এ বাজেট বাস্তবায়নযোগ্য। বাজেটে কোনো কর বাড়ানো হয়নি উল্লেখ করে মেয়র জানান, তবে করের আওতা বাড়ানো হয়েছে। গত বছর ৫শ ১৪ কোটি টাকার বাজেট ঘোষণা হলেও তা বাস্তবায়ন হয়েছে শতকরা ৫০ভাগ। বাকিটা বিভিন্ন দাতাগোষ্ঠীর কাছে কাঙ্খিত অর্থ না পাওয়ায় বাস্তবায়ন করা যায়নি স্বীকার করে মেয়র বলেন, আগামী অর্থ বছরের বাজেটে বিভিন্ন দাতা সংস্থা যে সহায়তার আশ্বাস দিয়েছে তা এবার যথাসময়ে পাওয়া যাবে।

মেয়র রংপুর সিটি করপোরেশনের আয় আগের চেয়ে কয়েকগুন বৃদ্ধি পেয়েছে বলে দাবি করে বলেন, এ অবস্থা অব্যাহত থাকলে নিজস্ব অর্থায়নে অনেক উন্নয়ন কাজ করা সম্ভব হবে। বাজেট ঘোষণাকালে উপস্থিত ছিলেন সিটি কপোরেশন সচিব ফজলুল কবীর, করপোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেনসহ সিটি করপোরেশনের সকল ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ ও উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

 

Comments are closed.