শেরপুরে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা

এপ্রিল ৬, ২০১৭

আপনি দেখছেন: দেশের খবর >> অন্যান্য সংবাদ, খেলাধুলা, শেরপুর >> শেরপুরে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা

হাকিম বাবুল, শেরপুর: দেশে প্রথমবারের মতো বৃহস্পতিবার জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শেরপুরে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে কালেক্টরেট চত্বরে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন। এ সময় তিনি বলেন, খেলাধুলা শরীর-মনকে প্রফুল্ল রাখার সাথে সাথে শারীরিক ও মানসিক বৃদ্ধি ঘটাতে সাহায্য করে।

Sherpor sports day rally

শেরপুরে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে র‌্যালি|

তিনি বলেন, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্র্মূলে খেলাধুলার চর্চা বাড়াতে হবে। একজন খেলোয়াড় বড় একজন দূত। তিনি তাঁর দেশ-জাতিকে খেলাধুলার মধ্য দিয়ে যেভাবে পরিচিত করে তুলতে পারেন, তা অন্য কোনভাবে করা সম্ভব হয়না। এজন্য খেলাধুলার প্রতি আমাদের সবাইকে আরো মনোযোগী হতে হবে। তিনি আরও বলেন,  আমাদেরকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খেলাধুলার পাশপাশি দেশিয় ও গ্রামীণ খেলাধুলার বিস্তৃতি ঘটাতে হবে। সারা বছরব্যাপী মাঠে যাতে খেলাধুলা থাকে তার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

কালেক্টরেট চত্বর থেকে র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে শেরপুর পৌরসভা কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে এক আলোচনা সভায় পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নাজিমুল হক নাজিম, ডিএফএ সভাপতি মানিক দত্ত প্রমুখ বক্তব্য রাখেন।

মানিক দত্ত তার বক্তব্যে আগামী বছর থেকে জাতীয় ক্রীড়া দিবসে জেলার প্রাক্তণ ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের সম্মাননা দেওয়ার প্রস্তাব করেন। পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন তার বক্তব্যে একগুচ্ছ ক্রীড়া প্যাকেজ ঘোষণা করেন। তিনি বলেন, পৌরসভার নগর উন্নয়ন প্রকল্পের জেন্ডার তহবিল থেকে নারী ক্রিকেট দল তৈরি, অবিলম্বে পৌর মেয়র কাপ ফুটবল প্রতিযোগিতা ও টেবিল টেবিল প্রশিক্ষণ ও প্রতিযোগিতা আয়োজন করা হবে। এজন্য তিনি জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহায়তা কামনা করেন।

র‌্যালি ও আলোচনা সভায় জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ, খেলোয়াড়, ক্রীড়া সংগঠক, ক্লাব কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *