শেরপুর পৌরসভার ৭৪ কোটি টাকার বাজেট ঘোষণা

জুন ৯, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> Uncategorized, অন্যান্য সংবাদ, শেরপুর, স্থানীয় >> শেরপুর পৌরসভার ৭৪ কোটি টাকার বাজেট ঘোষণা

হাকিম বাবুল, শেরপুর: ২০১৬-২০১৭ অর্থবছরে শেরপুর পৌরসভার  ৭৪ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে পৌর পরিষদের সভায় এ বাজেট অনুমোদন করা হয়।

sherpur municipalty budget for 2016-17এর আগে বুধবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে পৌর পরিষদ, সাংবাদিক ও নাগরিকদের উপস্থিতিতে মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া  বাজেট ঘোষণা করেন।

বাজেটে ১৩ কোটি ৪৫ লাখ টাকার রাজস্ব ব্যয় এবং বার্ষিক মঞ্জুরি ও উন্নয়ন প্রকল্পের প্রাপ্তি মিলিয়ে ৬০ কোটি ৫৪ লাখ টাকা সম্ভাব্য আয় ধরা হয়েছে। অন্যদিকে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১২ কোটি টাকা। এছাড়া অবকাঠামো ও উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে ৫৭ কোটি টাকাসহ সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৫ লাখ টাকা। প্রস্তাবিত বাজেটে প্রায় ৫ কোটি টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে। এসময় ২০১৫-২০১৬ অর্থবছরের জন্য ৪৪ কোটি ৫৩ লাখ টাকার সম্পূরক বাজেটও উপস্থাপন করা হয়

মেয়র তার বাজেট বক্তৃতায় শহর সবুজায়নের জন্য ব্যাপকভাবে বৃক্ষরোপণের জন্য বাজেটে বিশেষ বরাদ্দ রাখার কথাও জানান। তিনি প্রথম শ্রেণীর পৌরসভার জন্য বার্ষিক উন্নয়ন কর্মসূচির সরকারি বরাদ্দ ৭০ লক্ষ টাকা থেকে আরো কয়েকগুণ বাড়ানোর জন্য সরকারের প্রতি দাবি জানান। একইসাথে তিনি পৌর নাগরিকদের নিয়মিত পৌরকর পরিশোধ এবং বিভিন্ন দোকান ও মার্কেটের ভাড়াটিয়াদের বকেয়া ভাড়া পরিশোধ করে নাগরিক দায়িত্ব পালনেরও আহ্বান জানান।

বাজেট ঘোষণার সময় পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাজেট উপস্থাপনের পর পৌর মেয়র উপস্থিত সাংবাদিক ও নাগরিকদের মতামত আহ্বান করেন। তিনি সাংবাদিক ও নাগরিকদের বিভিন্ন প্রস্তাব গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে পরিষদের চূড়ান্ত বাজেট সভায় সেসব বিষয়গুলো অন্তর্ভুক্ত করে বাজেট পাশের কথা জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *