সৌদি থেকে লাশ হয়ে ফিরলেন কমলনগরের রহমান: পরিবারে শোকের মাতম

নভেম্বর ৫, ২০১৫

আপনি দেখছেন: দেশের খবর >> প্রবাস, লক্ষ্মীপুর, স্থানীয় শীর্ষ >> সৌদি থেকে লাশ হয়ে ফিরলেন কমলনগরের রহমান: পরিবারে শোকের মাতম

বেলাল হোসেন জুয়েল, লক্ষ্মীপুর: সৌদি আরবে ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে লাশ হয়ে দেশে ফিরে এসেছেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মো. আবদুর রহমান (৪২)। দু’মাস আগে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত মো. আবদুর রহমান লাশ হয়ে মঙ্গলবার (৩ নভেম্বর) নিজ গ্রাম চরপাগলায় ফিরে আসেন। পরদিন বুধবার (৪ নভেম্বর) সকালে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

PIC-04-11-15

সৌদিতে নিহত মো. আবদুর রহমান

এদিকে আবদুর রহমানের লাশ বাড়িতে পৌঁছানোর পর থেকে পরিবারে শোকের মাতম চলছে। শোকে মূর্ছা যাচ্ছেন তার স্ত্রী, সন্তান ও ভাই-বোনসহ পরিবারের সদস্যরা।

আবদুর রহমানের চাচাতো ভাই নুর মোহাম্মদ জানান, গত ২৬ আগস্ট সৌদি আরবের হাইল এলাকায় স্থানীয় পিকআপ ও মালবাহী ট্রাকের সংঘের্ষে পিকআপযাত্রী রহমান গুরুতর আহত হন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎস্যক তাকে মৃত ঘোষণা করেন। দীর্ঘ দু’মাস পর বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে মঙ্গলবার তার লাশ দেশে নিয়ে আসা হয়।

আবদুর রহমানের স্ত্রী শাহিনুর বেগম জানান, ভাগ্যের চাকা ঘুরিয়ে সংসারের অভাব-অনটন ঘোচাতে প্রায় আট বছর আগে তার স্বামী সৌদি আরব যান। ২০১৩ সালের নভেম্বর মাসে ছুটিতে একবার দেশে আসেন। ছয় মাস ছুটি শেষে পরের বছরের (২০১৪ সালের) এপ্রিল মাসে আবার সৌদি আরব চলে যান। এ বছরের শেষে তার আবার দেশে আসার কথা ছিলো।

কান্না জড়িত কণ্ঠে তিনি বলেন, ‘এখন দেশে ফিরে এসেছেন ঠিকই; তবে লাশ হয়ে।’

তিনি আরও বলেন, ‘এখন চার মেয়ে ও এক ছেলেকে নিয়ে আমি কীভাবে সংসার চালাবো তার কোনো উপায় দেখছি না।’

তিনি দাবি করেন, এ ঘটনায় সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে এখন পর্যন্ত তারা কোনো আর্থিক সহযোগিতা পাননি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *