সীমান্ত ইস্যু নিয়ে ভারত-বাংলাদেশ জেলা কর্মকর্তাদের বৈঠক

নভেম্বর ২৯, ২০১৫

আপনি দেখছেন: দেশের খবর >> আন্তর্জাতিক, দিনাজপুর, প্রধান খবর >> সীমান্ত ইস্যু নিয়ে ভারত-বাংলাদেশ জেলা কর্মকর্তাদের বৈঠক

রতন সিং, দিনাজপুর: বাংলাদেশ-ভারত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পর্যায়ে সীমান্ত বিষয়ক দ্বিপাক্ষিক বৈঠক রোববার দিনাজপুরে অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টায় দিনাজপুরের জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সীমান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। দুপুর দেড়টায় বৈঠক শেষ হয়।

বাংলাদেশের নয়টি জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিজিবির প্রতিনিধি এবং ভারতের ছয়টি জেলার জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপার ও বিএসএফ প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন।

dc-dm meeting-india-bangladeshনারী-শিশু পাচার, অস্ত্র ও মাদক চোরাচালান, অনুপ্রবেশ, সীমান্ত হত্যা, সীমান্ত হাট-বাজার এবং বন্দি বিনিময়সহ দুই দেশের সীমান্ত সমস্যাবলি নিয়ে আলোচনা করেন তারা।

একটি সূত্র জানায়, আজ সোমবার সকালে বৈঠকের সুপারিশ সম্বলিত সিদ্ধান্তবলি সম্পর্কে সাংবাদিকদের অবহিত করার কথা রয়েছে।

পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার জেলা ম্যাজিস্ট্রেট ড. পি উললাগানাথান ও পুলিশ সুপার রাজেশ কুমার যাদব, দার্জিলিংয়ের জেলা ম্যাজিস্ট্রেট অনুরাগ সি ভাসতাভা ও পুলিশ সুপার অমিত পি জাভালগি, জলপাইগুড়ির জেলা ম্যাজিস্ট্রেট শ্রীমতি পৃথা সরকার ও পুলিশ সুপার আকাশ মাঘহারিয়া, মালদাহের জেলা ম্যাজিস্ট্রেট সারদ কুমার দিইউভেদি ও পুলিশ সুপার প্রসূন বন্দোপাধ্যায়, উত্তর দিনাজপুরের জেলা ম্যাজিস্ট্রেট রনধীর কুমার ও পুলিশ সুপার সৈয়দ ওয়াকার রাজা এবং দক্ষিণ দিনাজপুরের জেলা ম্যাজিস্ট্রেটতপন চৌধুরী ও পুলিশ সুপার সিরেশ রাম জালহারিয়া ভারতের পক্ষে বৈঠকে অংশ গ্রহণ করেন। বিএসএফ’র ছয় জেলার প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও পুলিশ সুপার মো. রুহুল আমিন, নওগাঁ জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান ও পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম, নীলফামারীর জেলা প্রশাসক মো. জাকির হোসেন ও পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন ও পুলিশ সুপার তোবারকউল্লাহ, পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. সালেহউদ্দীন ও পুলিশ সুপার গিয়াস উদ্দীন আহমেদ, লালমনিরহাটের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ও পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার ফরহাদ আহমেদ, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর কবির ও পুলিশ সুপার বশির আহমেদ এবং জয়পুরহাটের জেলা প্রশাসক আব্দুর রহিম ও পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম বৈঠকে অংশ নেন। বিজিবির প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

সফররত ভারতীয় প্রতিনিধিদল ঐতিহাসিক কান্তজিউ মন্দির ও দিনাজপুর রাজবাড়ী পরিদর্শন করেন। রোববার সন্ধ্যায় তাদের সম্মানার্থে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *