দেশে ফিরে গেলেন ১৭৮ ভারতীয় জেলে

জানুয়ারি ১৪, ২০১৬

আপনি দেখছেন: দেশের খবর >> আন্তর্জাতিক, জাতীয়, বাগেরহাট >> দেশে ফিরে গেলেন ১৭৮ ভারতীয় জেলে

প্রতিনিধি, বাগেরহাট: বাংলাদেশের জলসীমায় ঢুকে মাছ শিকারের অভিযোগে বিভিন্ন সময়ে আটক ১৭৮ জন ভারতীয় জেলেকে দেশে ফেরত পাঠানো হয়েছে। নৌ বাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা তাদের বাংলাদেশের জলসীমা পার করে দেয়।

আজ সকালে বাগেরহাটের মংলা থেকে ১৪টি ট্রলার তাদের নিয়ে ভারতের উদ্দেশে যাত্রা করে। তাদের সঙ্গে আটকের পর মারা যাওয়া এক জেলের মৃতদেহও পাঠানো হয়েছে।

indian fishermen pushed back

ঘরে ফেরার আগে ভারতীয় জেলেরা।

এর আগে আদালত ও দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার বাগেরহাট কারা কর্তৃপক্ষ ১৭৮ জন ভারতীয় জেলেকে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব রমাকান্ত গুপ্তের কাছে হস্থান্তর করে।

২০১৫ সালের বিভিন্ন সময় নৌবাহিনী সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে বাংলাদেশ জলসীমা থেকে ১৪টি মাছ ধরার ট্রলারসহ এসব জেলেদের আটক করে।

মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমান জানান, সঞ্জয় সামন্ত (৩৫) নামে ভারতের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার কাকদ্বীপের এক জেলের মৃতদেহও নিয়ে যান তারা। সঞ্জয় নৌবাহিনীর হাতে আটক হওয়ার পর ট্রলারের স্নানাগারে গলায় গামছা প্যাঁচিয়ে আত্মহত্যা করেন। তারপর থেকে তার মৃতদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা ছিল।

বাগেরহাটের পুলিশ সুপার মো. নিজামুল হক জানান, কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা ১৪টি ট্রলারসহ ভারতীয় জেলেদের বাংলাদেশের জলসীমা পার করে দিয়েছেন।

বাংলাদেশের কারাগারে থাকা এসব জেলেকে সম্প্রতি আদালত অবৈধ অনুপ্রবেশের অভিযোগ থেকে অব্যাহতি দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *