পিস্তল-গুলিসহ দিনাজপুরে ৩ জন আটক

দিনাজপুরের বিরামপুরে বিদেশি পিস্তল, গুলি ও ম্যাগাজিনসহ তিনজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেচশ (বিজিবি) সদস্যরা। এ নিয়ে বিরামপুর থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

ফুলবাড়ী ৪০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জাহিদুর রহমান জানান, সোমবার বিকেলে বিরামপুর উপজেলার সীমান্তবর্তী কাটলা বিশেষ ক্যাম্পের বিজিবি সদস্যরা কয়েকটি দলে ভাগ হয়ে সীমান্তবর্তী ডাংগাপাড়া হতে বিজুল পাকা সড়ক পর্যন্ত বিশেষ টহল চালায়। এ সময় রিকশাভ্যানে করে তিন যুবক ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় টহলদল তাদের চ্যালেঞ্জ করলে তারা পালানোর চেষ্টা করে। বিজিবি সদস্যরা ধাওয়া করে তাদের আটক করে। তাদের কাছ থেকে জাপানে তৈরি একটি আধুনিক পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো রংপুর শহরের পূর্বগুপ্তপাড়া মহল্লার আবু তাহেরের পুত্র আবু সাইদ (২০), খুলনার দিঘলিয়া থানার চান্দ্রনী মহল এলাকার নুরুল সরদারের পুত্র শুকুর আলী (২৫) ও দিনাজপুরের হাকিমপুর থানার রায়ভাগ গ্রামের সিদ্দিক মোল্লার পুত্র এনামুল মোল্লা (২৫)।

জিজ্ঞাসাবাদে এনামুল জানায়, ১০ হাজার টাকা চুক্তিতে তারা এই অস্ত্র সীমান্ত থেকে ঢাকার আবদুল্লাপুরে বয়ে নিয়ে যাচ্ছিল।  সন্ধ্যায় আটককৃতদের বিরুদ্ধে মামলা করে তাদের বিরামপুর থানায় সোপর্দ করা হয়েছে।

রতন সিং, দিনাজপুর, ১০ মার্চ ২০১৪