শ্রেষ্ঠ কৃষকের সম্মাননা পেলেন শেরপুরের ৬ নারী

সম্মাননা পাওয়া ছয় নারী কৃষক। ছবি: প্রতিনিধি

শেরপুর থেকে প্রতিনিধি: কৃষিতে নারীদের অবদানের স্বীকৃতি ও নারী কৃষকদের অধিকার রক্ষায় জাতীয় প্রচারাভিযানের অংশ হিসেবে মঙ্গলবার শেরপুরে আয়োজিত এক সভায় ছয় নারী শ্রেষ্ঠ নারী কৃষকের সম্মাননা পেয়েছেন। কৃষিতে বিশেষ অবদানের জন্য শেরপুর সদরের হাতিআলগা গ্রামের সালেহা বেগম, রোকিয়া রবিদাস ও মহুয়া বেগম, ঝিনাইগাতী উপজেলার নকশী গ্রামের মায়াদেবী কোচ, শালচূড়া গ্রামের রিপারানী কোচ ও গান্ধীগাঁও গ্রামের নাজমা বেগম এ সম্মাননা পান।

সম্মাননা পাওয়া ছয় নারী কৃষক। ছবি: প্রতিনিধি

সম্মাননা পাওয়া ছয় নারী কৃষক। ছবি: প্রতিনিধি

বেসরকারি সংস্থা এসবিসি-র রবেতা ম্রং-এর সভাপতিত্বে খামারবাড়ি মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. আব্দুস সালাম। এতে কৃষক ছাড়াও সরকারি-বেসরকারি প্রতিনিধি, কৃষিবিদ, শিক্ষক, সাংবাদিক, এনজিও সংগঠকরা উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন অধ্যাপক শিব শংকর কারুয়া, সমাজকর্মী সাজেদা পারভীন ঝিনুক, সোলায়মান আহমেদ, নীলিপ ম্রং, সাংবাদিক আনিসুর রহমান আকন্দ, কৃষক আছিয়া বেগম, জয়নাল আবেদীন প্রমুখ।

বেসরকারি সংস্থা এসবিসি ও শাড়ি এ অনুষ্ঠানের আয়োজন করে। প্রচারাভিযানে সহায়তা দিচ্ছে আন্তর্জাতিক উন্নয়ন সংগঠন অক্সফ্যাম, খাদ্য নিরাপত্তাবিষয়ক বৈশ্বিক প্রচারাভিযান গ্রো এবং গ্রামীণ জীনযাত্রায় স্থায়িত্বশীল উন্নয়ন শীর্ষক প্রচারাভিযান (সিএসআরএল)।