জুড়ীতে মোটসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু

মৌলভীবাজার থেকে আজিজুল ইসলাম: মৌলভীবাজারের জুড়ী উপজেলার জুড়ী-ফুলতলা সড়কের এলাপুর ফাঁড়ি চা-বাগান এলাকায় আজ (৮ জানুয়ারি) বিকেলে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে সাজু আহমদ (২৫) নামের এক মোটরসাইকেল আরোহী মারা গেছেন।

সাজু উপজেলার ফুলতলা বস্তি এলাকার মৃত করিম উল্লাহর ছেলে। দুর্ঘটনায় মোটরসাইকেলের চালক একই এলাকার বাসিন্দা তারেক আহমদকে (২৪) গুরুতর আহত হন। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হামিদুর রহমান সিদ্দিকী জানান, বেপোরোয়া মোটরসাইকেল চালানোর কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা তাকে জানিয়েছেন।

কুলাউড়ায় আগুনে পুড়ে গেছে তিনটি বাড়ি

কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের জাব্দা গ্রামে আগুন লেগে তিনটি বাড়ির মালামাল পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে দমকল বাহিনীর এক সদস্যসহ পাঁচজন আহত হয়েছে।

ভুকশিমইল ইউনিয়নের সদস্য সিরাজ মিয়া জানান, জাব্দা গ্রামের একটি বাড়িতে আজ (৮ জানুয়ারি) সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। স্থানীয়রা চেষ্টা করেও আগুন নেভাতে না পেরে দমকল বাহিনীকে খবর দেয়। দমকলের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে আব্দুল আলী, কাদির মিয়া ও ইদ্রিছ মিয়ার বাড়ির সব মালামাল পুড়ে যায়। এতে আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের কুলাউড়ার স্টেশন ম্যানেজার।

আগুন নেভাতে গিয়ে সুরমান মিয়া, সবুজ মিয়া, ইসমাইল আলী, আজমল আলী এবং দমকল বাহিনীর সদস্য ইমদাদুল হক আহত হয়েছেন।

জমির কাগজপত্রে স্বাক্ষর জালিয়াতির দায়ে একজনের কারাদণ্ড

কুলাউড়া উপজেলায় ভূমি অফিসের রেকর্ডে স্বাক্ষর জালিয়াতির দায়ে প্রদীপ দেব (৩২) নামের একজনকে তিন মাসের সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাকে জেলে পাঠানো হয়েছে।

উপজেলার জয়চন্ডী গ্রামের ভোলাচন্দ্র দেবের ছেলে প্রদীপ দেব স্থানীয় এক ব্যক্তির আট শতাংশ জমির নামজারির দায়িত্ব নেন। কিন্তু নিয়ম না মেনে প্রদীপ প্রাক্তন ভূমি কমিশনার হাসিনা ইসলাম ও সার্ভেয়ার জসিম উদ্দিনের স্বাক্ষর জালিয়াতি করে ওই ব্যক্তিকে কাগজপত্র (পর্চা) দেন।

জমিটি কিনতে আগ্রহী একজন ক্রেতা কাগজপত্র যাচাই করতে ৭ জানুয়ারি বিকালে ভূমি অফিসে গেলে বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) নাজমা আশরাফীর নজরে আসে। স্বাক্ষর জালিয়াতির বিষয়টি প্রমাণিত হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল হাসানের ভ্রাম্যমাণ আদালত প্রদীপকে সাজা দেন।