সাধারণ মানুষ হরতাল-অবরোধে প্রাণ হারাচ্ছে: মৌলভীবাজারে প্রধান বিচারপতি

মৌলভীবাজার থেকে আজিজুল ইসলাম: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) উদ্বেগ প্রকাশ করে বলেছেন, রিকশাচালক, বাসের চালক ও হেলপারসহ সাধারণ মানুষ হরতাল-অবরোধের আগুনে পুড়ে প্রাণ হারাচ্ছে। এদের পরিবার গুলি নিরাপত্তাহীন হয়ে পড়ছে।

বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) রাতে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. রমাকান্ত দাশগুপ্তের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম, জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার তোফায়েল আহাম্মদ, পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. শান্তিপদ ঘোষ, সাবেক সভাপতি এ্যাড. মুজিবুর রহমান মুজিব প্রমুখ।

Moulvibazar,-Chief-Justice
নৈশভোজে প্রধান অতিথির বক্তব্য দেন প্রধান বিচারপতি এসকে সিনহা

প্রধান বিচারপতি দেশের বিভিন্ন আদালতে মামলা জটের কারণ উল্লেখ করে বলেন, মান্ধাতা আমলে শোষণ করার জন্য যে আইনগুলো চালু করা হয়েছিল সেই আইনগুলো গণতান্ত্রিক দেশে উপযোগী নয়। মামলা জটের এটা অন্যতম একটা কারণ। তাই সরকার এ আইনগুলো পরিবর্তন করে গণতান্ত্রিক মূল্যবোধের আলোকে আইন করার জন্য কাজ করছে।