খুলনায় বিএনপির ক্ষণস্থায়ী বিক্ষোভ মিছিল, পুলিশি অভিযানে আটক ৩৪

খুলনা থেকে সোহরাব হোসেন: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার প্রতিবাদে খুলনায় বিএনপি বিক্ষোভ মিছিল করেছে। তবে মিছিলটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। নগরীর শামছুর রহমান রোডে বিএনপির মিছিলটি বের হয়ে পঞ্চবীথি ক্রীড়া চক্রের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

Khulna BNP Missil
বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে খুলনায় বিএনপির বিক্ষোভ মিছিল

সমাবেশে খুলনা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে অবৈধ ক্ষমতার কফিনে শেষ পেরেক ঠুকেছেন শেখ হাসিনা সরকার। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা পাতানো দুই মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার বিকাল ৪ টায় প্রতিবাদ মিছিল শেষে পঞ্চবীথি ক্রীড়া চক্রের মোড়ে পথসভায় তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অধ্যক্ষ তারিকুল ইসলাম, শের আলম সান্টু, আজিজুল হাসান দুলু, একরামূল কবির হেলাল, শফিকুল ইসলাম শাহিন, মেহেদী হাসান সোহাগ, জাহাঙ্গীর হোসেন, একেএম মাহবুবুর রহমান, হারুন অর রশিদ, হারুন অর রশিদ মাসুম, শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম খোকন, হাবিবুর রহমান কাজল, ইমরান হোসেন, হেলাল শরিফ প্রমূখ। এছাড়াও নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডে খ- খ- মিছিল করেছে বিএনপি ও তার অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে খুলনা মহানগরীতে পুলিশের নিয়মিত অভিযানে ৩৪ জনকে আটক করা হয়েছে। বুধবার (২৫ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মহানগরীর আট থানায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে একজন জামায়াত কর্মী রয়েছেন। বাকিরা বিভিন্ন মামলার আসামি।
খুলনা মেট্রোপলিট্রন পুলিশের (কেএমপি) বিশেষ শাখার এডিসি মনিরুজ্জামান মিঠু এ তথ্য নিশ্চিত করেন।