সাবেক মেয়র লিটনের বাড়িতে ককটেল হামলায় আসামি বর্তমান মেয়র বুলবুল

রাজশাহী থেকে কাজী শাহেদ: রাজশাহীতে আওয়াম লীগ নেতা ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বাড়িতে ককটেল হামলার ঘটনায় বর্তমান সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও তার দুই ভাইসহ ১২ জনের নামে মামলা করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে উপশহর ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক এসএম রেজাউল করিম বাদী হয়ে মামলাটি করেন।

বোয়ালিয়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদুল হাসান জানান, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের বাড়িতে ককটেল হামলার ঘটনায় দুপুরে বিস্ফোরক আইনে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মামলায় বর্তমান সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, তার দুই ভাই মোস্তাক হোসেন ঝন্টু ও মাইমুর রশিদ বাবুসহ ৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও বিএনপি-জামায়াতের ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলায় সোমবার রাতে আটক মোস্তাক হোসেন ঝন্টু ও মাইমুর রশিদ বাবুকে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে ২০১৩ সালের ২৬ ডিসেম্বর বিএনপি জোটের মিছিল থেকে পুলিশের গাড়িতে বোমা হামলা চালানো হয়। এতে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকার নিহত হন। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরণ আইনে দায়ের করা দুইটি মামলায় মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল আসামি আছেন। এছাড়া ১৯ জানুয়ারি গভীর রাতে নগরীর ভদ্রা এলাকায় বাসে পেট্রলবোমা হামলা, ২২ জানুয়ারি দুপুরে নগর ভবনের সামনে গাড়িবহরে পেট্রল ও হাতবোমা হামলা ও ২৫ জানুয়ারি গভীর রাতে কাপাশিয়ায় বাসে পেট্রল ও হাতবোমা হামলার ঘটনায় মামলায় বুলবুলকে আসামি করা হয়েছে।

সোমবার রাত ৯টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নগরীর উপশহরের তিন নম্বর সেক্টরের বাড়িতে ককটেল হামলা চালানো হয়। ওই ঘটনার জের ধরে রাত ১০টার দিকে বিক্ষুব্ধ আওয়ামী লীগ নেতাকর্মীরা একই এলাকায় অবস্থিত রাসিক মেয়র ও বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুলের বাড়িতে হামলা চালায়।