ঝড়ে বিদ্যুৎ বিপর্যয়, ১৮ ঘন্টা অন্ধকারে কাউখালী

কাউখালী (পিরোজপুর) থেকে রবিউল হাসান রবিন: পিরোজপুরের কাউখালীতে ঝড়-বৃষ্টি মৌসুমের শুরুতেই চরম বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। রবিবার দুপুরে হালকা ঝড়-বৃষ্টিতে ১৮ ঘন্টা ধরে অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়েছে উপজেলার ২৫ সহ¯্রধিক বিদ্যুৎ গ্রাহক।

গ্রাহকদের অভিযোগ কালবৈশাখীসহ মৌসুমী দুর্যোগ মোকাবেলায় পল্লী বিদ্যুৎ সমিতির পূর্ব প্রস্তুতি না থাকায় অল্প ঝড়-বৃষ্টি হলেই চরম বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। প্রায় পাঁচ মাস পর শনিবার  রাতে ও রবিবার দুপুরে বৃষ্টিপাতের সাথে হালকা ঝড় বয়ে যায়। শনিবার রাত থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

১২ ঘন্টা পর রবিবার সকালে বিদ্যুৎ আসলেও পুনরায় রবিবার বিকেলের ঝড়ে সোমবার সকাল ১০টা পর্যন্ত ১৮ ঘন্টা বিদ্যুতের দেখা মেলেনি। বিদ্যুৎ গ্রাহক জয়নাল আবেদীন অভিযোগ করেন, পল্লী বিদ্যুতের লোকজন সংযোগ বাণিজ্য নিয়ে ব্যস্ত। ঝড়-তুফান মোকাবেলায় কোনও পূর্ব প্রস্তুতি নেওয়া হয় না। আর এ জন্যই আকাশে মেঘ দেখলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়। এতে হাজার হাজার গ্রাহককে চরম দুর্ভোগ পোহাতে হয়। পল্লী বিদ্যুৎ সমিতির লাইনম্যান কাজ তদারকিতে ব্যস্ত থাকায় অন্যান্য প্রসঙ্গে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেন।