জাতীয়তাবাদী দল একটি মানুষ মারার কল: শাহজাহান খান

মোস্তফা কামাল, কিশোরগঞ্জ: নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, খুনের রাজত্ব যারা সৃষ্টি করে, তারা ক্ষমতায় থাকলেও খুন করে, ক্ষমতার বাইরে এসেও খুন করে। বাঙালি জাতির রক্তে যাদের হাত রঞ্জিত, ১৯৭১ ও ১৯৭৫ সালে সপরিবারে জাতির পিতা এবং চার জাতীয় নেতাকে কারাগারে হত্যার জন্য যারা দায়ী, তাদেরকে নিয়েই প্রতিষ্ঠিত হয়েছে জাতীয়তাবাদী দল। মন্ত্রী বিএনপিকে ‘মানুষ মারার কল’ আখ্যায়িত করে বলেন, ২০১৩ সালে গণতন্ত্রের আন্দোলনের নামে বিএনপি-জামায়াত জোট অবরোধ আর হরতালের নামে দেশে কি ভয়াবহ নাশকতা করেছে, তা সারা বিশ্ব দেখেছে। পেট্রলবোমা মেরে, ককটেল মেরে, কুপিয়ে কুপিয়ে  ৫৫ জন ড্রাইভার-হেলপারকে খুন করেছে। মুক্তিযোদ্ধা, পুলিশ, বিজিবি, আওয়ামী লীগ নেতা, ব্যাংক কর্মচারী, রিকশাচালক, হকার, গার্মেন্টস শ্রমিকদেরকে খুন করেছে।

Kishoreganj (Minister Shahjahan Khan)-20-05-15
যখন ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় নির্বাচন হলো তখনও সেই নির্বাচন প্রতিহত করার নাম করে প্রিজাইডিং অফিসারদের খুন করা হলো। এ সময় তারা ৫২৩টি স্কুল পুড়িয়েছে, ভোটারদের পায়ের রগ কেটেছে, মসজিদ, জায়নামাজ, মন্দিরসহ জাতীয় পতাকায় আগুন দিয়েছে। ২০১৫ সালে আবার পেট্রলবামা মেরে বাসে আগুন দিয়ে নারী ও শিশুসহ যাত্রীদের হত্যা এবং ৩৬ জন ড্রাইভার ও হেলপারকে পুড়িয়ে হত্যা করেছে। এই খুনের দায় খালেদা জিয়াকেই নিতে হবে।

মন্ত্রী শাহজাহান খান বুধবার দুপুরে কিশোরগঞ্জের মঠখোলার হাজী জাফল আলী কলেজ মাঠে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এসব কথা বলেন। কিশোরগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নরসিংদী-২ (মনোহরদী-বেলাব) আসনের এমপি অ্যাডভোকেট নূরুল মজিদ হুমায়ুন, গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের এমপি সিমিন হোসেন রিমি, কিশোরগঞ্জ-৪ (ইটনা-অষ্টগ্রাম-মিঠাইন) আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আজিজুল হক প্রমুখ।

মন্ত্রী টোকের ত্রিমোহনা থেকে কটিয়াদী পর্যন্ত ব্রহ্মপুত্র নদের ১২ কিলোমিটার নৌপথের খনন কাজের ভিত্তিপ্রস্তর উম্মোচন করেন। নৌপরিবহন মন্ত্রণালয় থেকে ব্রহ্মপুত্র নদটি খননের জন্য ২১ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানা গেছে।