বিচারকের নামে ঘুষ নেবার দায়ে দিনাজপুরে পুলিশ সদস্য বরখাস্ত, পিয়ন চাকরিচ্যুত

রতন সিং, দিনাজপুর: বিচারকের নাম ভাঙিয়ে ঘুষ গ্রহণের দায়ে এক পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই অভিযোগে আদালতের এক পিয়নকে চাকরি হতে অব্যাহতি দেওয়া হয়েছে।

দিনাজপুর নারী শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি দেলোয়ার হোসেন জানান, এ আদালতের বিচারক মো. আখতার-উল-আলমের নাম করে তার দেহরক্ষী কনস্টেবল আব্দুর রাজ্জাক ও অফিসের পিয়ন আবু সাঈদ ১৯ মে এক আসামির কাছ থেকে সাড়ে ১০ হাজার টাকা ঘুষ নেন। ঘুষের বিনিময়ে ওই মামলার প্রধান আসামি আব্দুস সাত্তার বাবুকে (মামলা নং ১৭০/১৫) জামিন পাইয়ে দেওয়ার নিশ্চয়তা দেন তারা।

বাদীপক্ষের আইনজীবী সলিমুল্লাহ এ নিয়ে অভিযোগ করলে বিচারক বিষয়টি জানতে পারেন। বুধবার সকালে অভিযুক্ত পুলিশ সদস্য আব্দুর রাজ্জাক ও অফিস পিয়ন আবুু সাঈদকে জিজ্ঞাসাবাদ করলে তারা বিচারকের নাম করে ঘুষ নেবার কথা স্বীকার করেন।

পুলিশ কনস্টেবল আব্দুর রাজ্জাককে পুলিশ সুপার রুহুল আমিনের হেফাজতে হস্তান্তরের পর তাকে সাময়িকভাবে বরখাস্ত করে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলে পুলিশ সুপার জানায়। আদালতের পিয়ন আবু সাঈদকে চাকুরী থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মো. আখতার-উল-আলম বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সভাপতি আজিজুল ইসলাম জুগলু, সাধারণ সম্পাদক একরামুল আমিন, সিনিয়র আইনজীবী মোহাম্মদ ইছাহক, আব্দুল লতিফ, মো. ইউসুফ আলী ও সংশ্লিষ্ট বেঞ্চের বিশেষ পিপি দেলোয়ার হোসেন, উল্লেখিত মামলার আসামিপক্ষের আইনজীবী আনিসুর রহমান চৌধুরী ও বাদীপক্ষের আইনজীবী সলিমুল্লাহসহ অনেকের উপস্থিতিতে ঘুষ গ্রহণের ঘটনাটি সবাইকে অবহিত করেন।