গারো ছাত্রী ধর্ষণ এবং পহেলা বৈশাখে যৌন হয়রানি: কুলাউড়ায় মানববন্ধন বিক্ষোভ

মৌলভীবাজার থেকে আজিজুল ইমলাম: ঢাকায় আদিবাসী গারো কলেজ ছাত্রী ধর্ষণ এবং পহেলা বৈশাখে নারী যৌন হয়রানির প্রতিবাদে বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) কুলাউড়া শাখার উদ্যোগে কুলাউড়া চৌমুহনীতে রোববার এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি চৌমুহনী থেকে শুরু হয়ে কুলাউড়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) কুলাউড়া শাখার সভাপতি মি: তমাল আজিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুবেল নকরেকের সঞ্চালনায় প্রতিবাদ সভার শুরুতেই  উদ্বোধনী বক্তব্য দেন বাগাছাস সিলেট মহানগর শাখার সভাপতি মি: মাইকেল দান্দালী। কুবরাজ আন্ত:পুঞ্জি উন্নয়ন সংগঠনের সাধারণ সম্পাদক মিস: ফ্লোরা বাবলি তালাং, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি মৌলভীবাজার জেলা সভাপতি খন্দকার লুৎফুর রহমান,  কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নারীনেত্রী নেহার বেগম।

DSC01184 (Large)
গারো কলেজ ছাত্রী ধর্ষণ এবং পহেলা বৈশাখে নারী যৌন হয়রানির প্রতিবাদে বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) কুলাউড়া শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

সমাবেশে  আরও বক্তব্য দেন প্রভাষক শিপার উদ্দিন আহমেদ, কুলাউড়া উপজেলার কমিউনিষ্ট পার্টির সভাপতি প্রতাপ সিংহ, কুলাউড়া উপজেলার হিন্দু বৈদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি গৌরা দে, সমাজ সেবক মুহিবুল ইসলাম আজাদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন শাখার ছাত্রনেতা মি: মিখায়েল তেলেগু, আলাউদ্দীন কবীর, আব্দুল কুদ্দুস, সাইদুল হাসান শিপন প্রমুখ।

এছাড়া প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করেন কুলাউড়া আইপিডিএস এর অফিস ইনচার্জ মি: অরিজেন খংলা, সিংঙ্গুর পুঞ্জির নারী সংগঠন বান ইয়া ট্রেই লাং, নার্সারী পুঞ্জির জাগরণী নারী সংগঠন, কুলাউড়ায় অবস্থানরত খাসিয়া ছাত্র-ছাত্রীবৃন্দ, কুলাউড়ার নাগরিক সমাজের নেতৃবৃন্দ এবং বাগাছাস কুলাউড়া  উপজেলা শাখার নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে গারো কলেজ ছাত্রীর ধর্ষণের তীব্র নিন্দা এবং প্রসাশনের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করেন। বর্তমানে শুধু আদিবাসীরা নয় সকল শ্রেণির নারীরা নির্যাতনের শিকার হচ্ছে। ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে ধর্ষকদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। নারী ধর্ষণ এবং নারী নির্যাতনের বিরুদ্ধে সকলকে  রুখে দাড়ানো এবং ধর্ষণকারীদের  সর্বোচ্চ শাস্তি ফাঁসি অবিলম্বে কার্যকর করার জন্য সরকারের কাছে আহবান জানানো হয়।