চাঁদা না পেয়ে ঝিনাইগাতীতে আদিবাসী কবিরাজের প্রাণনাশের চেষ্টা

শেরপুর থেকে রেজাউল করিম বকুল: ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া গ্রামের আদিবাসী কবিরাজ দেশর কোচের (৬৩) হাত পা বেঁধে প্রাণনাশের চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। তার নিকট ৮ লাখ টাকা চাঁদা না পেয়ে তাকে বাড়ি থেকে অপহরণ করে আটকে রেখে হত্যার চেষ্টা চালায়। বৃহষ্পতিবার সকালে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে রাংটিয়া গ্রামের দেশর কবিরাজকে রোগীর চিকিৎসার কথা বলে মোটর সাইকেলে উঠিয়ে নিয়ে যায় সন্ধ্যাকুড়া গ্রামের ইয়াকুব আলী (৩৮)। সে দেশর কবিরাজকে বাড়িতে নিয়ে তার কাছে ৮ লাখ টাকা চাঁদা দাবি করে।

চাঁদা দিতে অস্বীকার করলে ইয়াকুব ও তার সঙ্গীরা দেশর কবিরাজের হাত-পা বেঁধে মারধর করতে থাকে। এক পর্যায়ে দেশরকে হত্যার চেষ্টা চালায় তারা। দেশরের ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে ঘরের দরজা খুলে তাকে উদ্ধার করে ঝিনাইগাতী হাসপাতালে ভর্তি করে।

ঝিনাইগাতী উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকসি এই প্রতিনিধিকে বলেন, ঘটনাটি মর্মান্তিক। তাই আমরা দোষীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। ঝিনাইগাতী থানার উপ পরিদর্শক ও মামলার আইও মি.খোকন জানান, এ ব্যাপারে ইয়াকুবসহ কয়েকজনের নামে থানায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।