বড়লেখায় চা শ্রমিকের হাতে স্কুল শিক্ষিকা খুন

মৌলভীবাজার থেকে আজিজুল ইসলাম: মৌলভীবাজার জেলার বড়লেখায় চা শ্রমিকের হাতে খুন হয়েছেন ব্র্যাক স্কুলের শিক্ষিকা মিনতি মুন্ডা (১৯)। মঙ্গলবার (১৬জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার দক্ষিণভাগের সমনবাগ চা বাগানে ঘটনাটি ঘটে।
নিহত  মিনতি মুন্ডা উপজেলার দক্ষিণভাগের সমনবাগ চা বাগানের ১৪ নম্বরের ব্র্যাক প্রি-প্রাইমারী স্কুলের শিক্ষিকা। সে সমনভাগ চা বাগানের মুন্ডা টিলার শ্রীপ্রসাদ মুন্ডার মেয়ে। অভিযুক্ত আবু রিকমন একই বাগানের রিকমুন টিলার ভিম রিকমুনের ছেলে। ঘটনার পর আবু রিকমুন পালিয়ে গেছে। মিনতি মুন্ডা শিক্ষকতার পাশাপাশি লেখাপাড়া চালিয়ে যাচ্ছিলেন এবং এবার এইচএসসি পরীক্ষা দিয়েছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে স্কুল ছুটি দিয়ে প্রতিদিনের মত মিনতি মুন্ডা বাড়ি ফিরছিল। স্কুলের কাছেই চা শ্রমিক আবু রিকমুন মিনতি মুন্ডার গতিরোধ করে গলায় ছুরি দিয়ে জবাই করে খুন করে পালিয়ে যায়।
পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে লাশ ময়নাতদন্তের  জন্য মৌলভীবাজার হাসপাতালে পাঠিয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে  প্রেম নিবেদনে ব্যর্থ হয়ে চা শ্রমিক আবু রিকমুন এ ঘটনাটি ঘটিয়েছে।
বড়লেখা থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।