চেয়ারম্যানের বিরুদ্ধে নির্যাতন ও হুমকির অভিযোগ আনলেন চরকাদিরার দুই কৃষক

মো. ওয়াজি উল্যাহ জুয়েল, কমলনগর (লক্ষ্মীপুর): উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন রাজন রাজুর বিরুদ্ধে নির্যাতন, প্রাণনাশের হুমকি ও গ্রামছাড়া করার অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন ওই ইউনিয়নের কৃষক ইউসুফ ও মোহাম্মদ মুসলিম।

বুধবার বিকেলে কমলনগর প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে  কৃষকরা  অভিযোগ করেন, ইউপি পরিষদ নির্বাচনের সময় রাজু চেয়ারম্যানের পক্ষে কাজ না করায় তিনি তাদের নির্যাতন করছেন। কয়েকবার ইউনিয়ন পরিষদে ডেকে নিয়ে তাদের ওপর শারীরিকভাবে নির্যাতন চালানো হয় বলেও অভিযোগ করেন তারা। চেয়ারম্যানদের লোকদের ভয়ে তারা পরিবার-পরিজন নিয়ে এখন এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

allegations against Char Kadira UP chairman

সংবাদ সম্মেলনে চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন চরকাদিরার দুই কৃষক।

ইউসুফ অভিযোগ করেন, কিছুদিন আগে তার হালের গরু চুরি হয়। গরুসহ চোর ধরা পড়ে। তিনি থানায় মামলা করেন। চেয়ারম্যান চোরদের পক্ষ নেন এবং থানায় প্রভাব খাটিয়ে মামলা বাধাগ্রস্ত করেন বলে অভিযোগ আনেন তিনি।

কৃষক মুসলিম অভিযোগ করেন, প্রতিবেশী কৃষক তছলিমের সাথে জমি নিয়ে বিরোধের জের ধরে চেয়ারম্যান তাকে  ইউনিয়ন পরিষদে নিয়ে কয়েকবার শারীরিক ও মানসিক নির্যাতন করেন। মুসলিমকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়।  ভয়ে তিনি পরিবার নিয়ে এখন এলাকাছাড়া ।

সাংবাদিক সম্মেলনে তারা প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়েছেন এবং ঘটনার বিচার চেয়েছেন।