নেত্রকোনায় ৩ নারীর ওপর এসিড নিক্ষেপের দায়ে ৫ জনের যাবজ্জীবন

নেত্রকোনা থেকে মীর মনিরুজ্জামান: নেত্রকোনার দুর্গাপুর উপজেলার রামবাড়ি গ্রামের গৃহবধু শিউলী আক্তার ও তার দুই মেয়ের শরীরে এসিড নিক্ষেপের দায়ে পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া সাজাপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। সোমবার দুপুরে নেত্রকোনার এসিড অপরাধ দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোঃ আব্দুল হামিদ এই রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো নেত্রকোনার দুর্গাপুর উপজেলার রামবাড়ি গ্রামের বাচ্চু মিয়া, মানিক মিয়া, রুক্কু মিয়া, জামাল হোসেন ও বুরুজ আলী। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, পূর্ব বিরোধের জের ধরে ২০০৭ সালের ১৯ মে রাত আড়াইটার দিকে আসামিরা শিউলী আক্তারের বসত ঘরের বেড়া কেটে ঘরে ঢুকে শিউলি আক্তার ও তার দুই মেয়ে ইতি এবং সাথীর শরীরে এসিড নিক্ষেপ করে। এতে তাদের শরীরের কোমরের নিচের অংশসহ বিভিন্ন অংশ ঝলসে যায়। এ ঘটনায় এসিড দগ্ধ শিউলী আক্তার বাদি হয়ে ২০০৭ সালের ২৬ মে দুর্গাপুর থানায় আসামিদের বিরুদ্ধে মামলা করে। পুলিশ তদন্ত শেষে ২০০৭ সালের ১২ জুলাই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ৮ জন স্বাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এই রায় দেন।