পিকেএসএফ‘র অর্থায়নে পল্লী প্রগতি সমিতির শিক্ষাবৃত্তি প্রদান

পটুয়াখালী থেকে সোহরাব হোসেন: পটুয়াখালী পল্লী প্রগতি সমিতির উদ্যোগে পিকেএসএফ এর আর্থিক সহযোগিতায় “অতিদরিদ্রদের জন্য ঋণ কার্যক্রম” ভুক্ত সদস্যদের ছেলে-মেয়েদের এসএসসি পরীক্ষা ২০১৪-এ জিপিএ ৪ থেকে ৪.৯৯ প্রাপ্ত শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। পটুয়াখালীর কলেজ রোডে সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠানিকভাবে সোমবার বেলা ১১ টায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়।

Patuakhali pic-338 (22-06-15)
পিকেএসএফ‘র অর্থায়নে পল্লী প্রগতি সমিতির শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথিবৃন্দের সাথে শিক্ষার্থীরা

জেলার পটুয়াখালী সদর, গলাচিপা ও বাউফল তিনটি উপজেলায় ১৭টি ইউনিয়নে পিকেএসএফ, গৃহায়ণ তহবিল-বাংলাদেশ ব্যাংক, ইউরোপীয় ইউনিয়ন এর সহযোগিতায় ক্ষুদ্র ঋণ, গৃহায়ণ ঋণ, শিক্ষা ও  স্বাস্থ্য পুষ্টিসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় পল্লী প্রগতি সমিতির উদ্যোগে প্রতি শিক্ষার্থীকে ১৮ হাজার টাকা করে ১৩ জন শিক্ষার্থীকে মোট ২ লাখ ৩৪ হাজার টাকার শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়।

পল্লী প্রগতি সমিতির সভাপতি মোঃ আবদুল মান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারী মহিলা কলেজের উপাধ্যক্ষ মোঃ জাফর আহম্মেদ, বিশেষ অতিথি ছিলেন পটুয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট সোহরাব হোসেন ও  পটুয়াখালী সরকারী কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ আবু জাফর। অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি মোঃ ইদ্রিস মিয়া, পটুয়াখালী পলিটেকনিক কলেজের ইন্সট্রাক্টর মোঃ হাফিজুর রহমান, আছমত আলী খান কলেজের সাচিবিক বিদ্যার প্রভাষক মোঃ ইসমাইল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন, সমিতির প্রকল্প সমন্বয়কারী মোঃ এনায়েত হোসেন ও মুখ্য বক্তব্য রাখেন, সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আবুল খায়ের। অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সমৃদ্ধি কর্মসূচির ইউনিয়ন সমন্বয়কারি নাদিম মাসুদ।

শিক্ষা বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে- মোহাম্মদ ইসাহাক মডেল ডিগ্রী কলেজের মানসুরা বেগম, মোঃ ইলিয়াস, মোঃ রিয়াজ আহম্মেদ ও মোঃ রিয়াজুল ইসলাম, ধরান্দী ডিগ্রী কলেজের মোসাঃ চাম্পা আক্তার, পটুয়াখালী সরকারী কলেজের মোঃ আবুল বাশার,  চরমোনাই কামিল মাদরাসার মোঃ আকতার, কালারাজা আলিম মাদরাসার মোঃ রিয়াজুল ইসলাম, মোঃ সাইফুল ইসলাম ও মোঃ মহিবুল্লাহ, কলাগাছিয়া এস, এম সেকান্দার আলী চৌধুরী ডিগ্রী কলেজের মোঃ রাসেল হোসেন, পটুয়াখালী পলিটেকনিক ইন্সিটিটিউটের লাভলী আক্তার ও  আসমত আলী খান কলেজের বৃষ্টি রানী দাস।