অস্ত্র-গুলিসহ আটক সুন্দরবনের দুর্ধর্ষ বনদস্যু রেজাউল

প্রতিনিধি, বাগেরহাট: সুন্দরবনের দুর্ধর্ষ বনদস্যু কাশেম বাহিনীর সেকেন্ড ইন কমান্ড রেজাউলকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে কোস্ট গার্ড। সোমবার রাতে বনসংলগ্ন কালিবাড়ী লঞ্চঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। রেজাউল খুলনা দাকোপ উপজেলার গুনারী গ্রামের মৃত ইউসুফ আলী গাজীর ছেলে।

sundarbans robber rezaul arrested

কোস্ট গার্ডের হাতে আটক রেজাউল।

কোস্ট গার্ড পশ্চিম জোনের (মংলা) অপারেশন অফিসার লেফটেন্যান্ট এ এম রাহাতুজ্জামান জানান, কাশেম বাহিনীর সদস্যরা সোমবার সন্ধ্যার দিকে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে দস্যুরা পালিয়ে যাওয়ার সময় বাহিনীর সেকেন্ড ইন কমান্ড রেজাউল গাজী (৩৬) কোস্ট গার্ডের হাতে আকট হয়।

আটক রেজাউলের কাছ থেকে একটি দেশী শটগান, ১৮ রাউন্ড তাজা গুলি ও ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। রেজাউলের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র মামলা দায়ের করা হয়। তাকে দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারের ১৪ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে সোমবার রাতে ডুবে যাওয়া ‘এফবি জয়’ নামের একটি ট্রলারের ১৪ জেলেকে উদ্ধার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় ট্রলারটিও উদ্ধার করে তারা।

মঙ্গলবার সকালে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের মেহের আলীর চর ক্যাম্পের র‌্যাব সদস্যরা দুবলার চরসংলগ্ন অফিস কেল্লার ভেদাখালী থেকে ভাসমান অবস্থায় ওই জেলেদের উদ্ধার করেন। বরিশাল র‌্যাব-৮ এর লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংস এ তথ্য নিশ্চিত করেছে।

উদ্ধার হওয়া জেলেরা হলেন, বাগেরহাট জেলার কচুয়া উপজেলার বগা এলাকার মো. ইমারত (৩০), মো. ইলিয়াস আলী (৩৫), মো. শাহীন (২৫), মো. লিয়াকত আলী (২১), আ. সালাম (৪০), মো. ঈশা (২৫), জাকির হোসেন (৪৪), ইদ্রিস আলী (৪৬), জামাল হোসেন (২২), আফতাব উদ্দিন (৫৫), মো. জিয়া (৩০), রুহুল আমীন (২২), একই জেলার চিতলমারী উপজেলার কালিগঞ্জ এলাকার বেলাল হোসেন (২৭) ও পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার কুমারখালী এলাকার মো. শামীম (২২)।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, জেলেরা বয়া ধরে ভাসমান অবস্থায় ছিলেন। স্থানীয় জেলেদের মাধ্যমে খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে মেহের আলীর চর ক্যাম্পে নিয়ে আসা হয়। প্রাথমিক চিকিৎসা, খাবারসহ সার্বিক সহায়তা প্রদান করার পর সুস্থ্ হলে তাদেরকে বাড়িতে পাঠানো হবে।

দুর্বৃত্তদের বেপরোয়া আক্রমণে রামপালে নারী আহত

রামপাল উপজেলার পেড়িখালী বাজার এলাকায় মঙ্গলবার দুর্বৃত্তরা নারগিস বেগম (৪০) নামে এক নারীকে বেপরোয়া কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। তাকে গুরুতর অবস্থায় রামপাল হাসপাতাল থেকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় রামপাল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। আহত নারগিসের স্বামী হুমায়ুন জানান, তিনি তার মৎস্য খামারে চলে গেলে সকালে দুর্বৃত্তরা ঘরে ঢুকে নারগিসকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে পালিয়ে যায়। রামপাল থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।