কুয়াকাটায় ট্রলারসহ ৬ ভারতীয় জেলে আটক

পটুয়াখালী থেকে সোহরাব হোসেন: মাছ ধরার একটি ফাইবার বোটসহ ছয় ভারতীয় জেলে কুয়াকাটা নৌ-পুলিশের হাতে আটক হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ইঞ্জিনের জ্বালানি ফুরিয়ে যাওয়া নৌকাটি ভেসে আসলে বোটসহ ওই ছয় জেলেকে আটক করা হয়। আটককৃত জেলেরা হলেন, ইয়াম নেন্দেজ (২৮), জি আডু রাজু (২০), ইয়াচ্ছো মেচেন (৩২), জোগ রাজু (৬০), আমমরিয়া (৫০) ও গ্যান্টা ব্রামিজ (২০)।

Patuakhali pic-344 (27-06-15)

কুয়াকাটায় আটক ৬ ভারতীয় জেলে

কুয়াকাটা নৌ পুলিশের এসআই সঞ্জয় মন্ডল বলেন, ‘আটক জেলেরা ইংরেজি, হিন্দি কিংবা বাংলা  কোনো ভাষাই না বোঝায় তাদের সম্পর্কে বিস্তারিত কিছু এ মুহূর্তে জানা যায়নি। তবে তাদের কাছে ভারতের অন্ধ্রপ্রদেশের একটি পরিচয়পত্র রয়েছে। এসব কারণে তাদের অন্ধ্রপ্রদেশের লোক হিসেবেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কুয়াকাটা নৌ পুলিশের এ এস আই কবির হোসেন জানান, আটকৃতরা তেলেগু ভাষায় কথা বলছেন। তিনি আরও জানান, ফিশিং বোটটি কুয়াকাটা ঝাউবন এলাকায় পাওয়া গেছে। আটককৃতদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো. মনিরুজ্জামান জানান, জেলেদের সকলেই অসুস্থ বিধায় তাদেরকে কুয়াকাটা ২০-শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সুস্থ হলেই আইনি প্রক্রিয়া অনুসরণ করে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার মো. মোসাফিকুর রহমান জানান, বাংলাদেশের সীমানায় অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তার আগে মানবিক কারণে চিকিৎসা দেওয়া হচ্ছে।