সারাদেশে মাদক বিরোধী দিবস পালিত

নানা কর্মসূচির মধ্যদিয়ে ২৬ জুন শুক্রবার রাজশাহী,শেরপুর ও গোপালগঞ্জসহ সারাদেশে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। এসব জেলা থেকে প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন:

কাজী শাহেদ, রাজশাহী: মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস উপলক্ষে শুক্রবার রাজশাহী জেলা প্রশাসন ও রাজশাহী মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তারা বলেন দেশের প্রায় ৬০ লাখ মানুষ মাদক গ্রহণ করে থাকে। তারা বলেন মাদকাসক্তরা বাংলাদেশে প্রতিদিন ৭০ কোটি টাকার বিভিন্ন ধরনের মাদক গ্রহণ করে।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহীর জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী। প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহম্মদ মুনির হোসেন।

বিশেষ অতিথি ছিলেন বিজিবি রাজশাহী ৩৭ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্ণেল শাহজাহান সিরাজ, রাজশাহীর পুলিশ সুপার নিশারুল আরিফ, রাজশাহী মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, র‌্যাব-৫ এর উপপরিচালক মেজর কামরুজ্জামান পাভেল ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক এএএম হাফিজুর রহমান।

শেরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসে র‌্যালি

শেরপুর থেকে হাকিম বাবুল: ‘আসুন, আমরা মাদকমুক্ত অর্থবহ জীবন, সমাজ ও সত্তার বিকাশ নিশ্চিত করি’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে ২৬ জুন শুক্রবার শেরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

সকালে কালেক্টরেট চত্বরে র‌্যালির উদ্বোধন করেন নবাগত জেলা প্রশাসক ডা. এ. এম, পারভেজ রহিম। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ রজনীগন্ধ্যায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হায়দর আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক ডা. এ. এম. পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, মাদকদব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তারেক মাহমুদ বক্তব্য রাখেন। পরে রচনা প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

গোপালগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

Gopalganj anti drug campaign photo-01(26.06.2015)-1

গোপালগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসের আলোচনা সভা

গোপালগঞ্জ থেকে হায়দার হোসেন: গোপালগঞ্জে নানা কর্মসূচির মধ্যদিয়ে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ফরিদপুর উপ-অঞ্চল  এ সব কর্মসূচি পালন করে।

এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে “আসুন আমরা মাদক মুক্ত জীবন, সমাজ ও সত্তার বিকাশ নিশ্চিত করি”- শীর্ষক প্রতিপাদ্যর উপর এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রফিকুল ইসলামের সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক কবির উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক কাজী তারিকুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ রুহুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলী খান প্রমুখ বক্তব্য রাখেন।