ঘোড়াঘাটে ট্রাকে বোমাবাজির ঘটনায় জামায়াত-বিএনপির ৪০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

রতন সিং, দিনাজপুর: ঘোড়াঘাটে মালবোঝাই ট্রাকে পেট্রোলবোমা মেরে ট্রাকচালক ও হেলপারকে পুড়িয়ে দেওয়ার ঘটনায় আজ রোববার আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। নিয়মিত ও বিশেষ ক্ষমতা আইনে দাখিলকৃত দুটি অভিযোগপত্রে জামায়াত-শিবির ও বিএনপির ৪০ নেতাকর্মীকে অভিযুক্ত করা হয়।

২০ দলীয় জোটের অবরোধ চলাকালে গত ২১ জানুয়ারি রাত সাড়ে ১১টায় নবাবগঞ্জ থেকে একটি ট্রাকে ধান বোঝাই করে বগুড়া যাওয়ার পথে ঘোড়াঘাটের খাতুনে জান্নাত মহিলা মাদ্রাসার সামনে ট্রাকটিতে পেট্রোলবোমা ছোড়া হলে চালক আনিসুর (৩৫) ও হেলপার সুরজ আলী (৩০) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হন। বোমা নিক্ষেপকারীরা ট্রাকটিতে ভাঙচুর চালায়।

এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তশেষে ঘোড়াঘাট থানার এসআই দুলাল হক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রেজাউল বারীর আদালতে অভিযোগপত্র দুটি পেশ করেন। বিচারক অভিযোগপত্র গ্রহণ করে আগামী ৬ জুলাই পরবর্তী বিচারিক কার্যক্রমের জন্য দিন ধার্য করেছেন।

ঘটনার পর আহত আনিসুর ও সুরজ আলীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আনিসুর এখনও সেখানে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশের এএসআই আসাদুজ্জামান বাদী হয়ে শিবির নেতা রিজভী আহমেদ রকি, ঘোড়াঘাট উপজেলা যুবদলের সভাপতি ইব্রাহিম খলিল, উপজেলা ছাত্রশিবির সভাপতি আল আমিন, সেক্রেটারি মাসুদ রানাসহ ৩০ জনকে আসামি করে নিয়মিত ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, খোরশেদ আলম, টিটু  ও জাকিরুলকে মামলার — এ চার আসামিকে অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করেছেন।

বোমাবাজির ঘটনায় আরও ১৪ জনের সম্পৃক্ততা পান তদন্তকারী কর্মকর্তা। তাদেরসহ ৪০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

আসামিদের মধ্যে ১০ জনকে আটক রয়েছেন এবং বাকি ৩০ জন পলাতক। আদালতে পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চেয়েছে পুলিশ।