শিক্ষার মানোন্নয়ন এখন সময়ের দাবি: খুলনা সিটি মেয়র

প্রতিনিধি, খুলনা: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, শিক্ষার্থীদের মেধা বিকশিত হচ্ছে, শিক্ষিতের হার বাড়ছে। কিন্তু দেশের সামগ্রিক শিক্ষার মান নিয়ে সব মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাই শিক্ষার মানোন্নয়ন এখন সময়ের দাবি। তিনি কেসিসি পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলির শিক্ষার মান উন্নয়নকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে এর যোগ্য নেতৃত্ব দেওয়ার জন্য প্রতিষ্ঠানের প্রধানদের প্রতি আরো দায়িত্ববান হওয়ার আহ্বান জানান।

khulna city mayor

বিদায়ী অধ্যক্ষের হাতে উপহার তুলে দিচ্ছেন মেয়র।

মেয়র বুধবার সকাল সাড়ে ১০ টায় কেসিসি পরিচালিত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের অধ্যক্ষের বিদায় সংবর্ধনা ও নবাগত অধ্যক্ষের যোগদান অনুষ্ঠানে সভাপতির বক্তৃতা করছিলেন। তিনি নতুন অধ্যক্ষকে স্বাগত জানান এবং এ শিক্ষাপ্রতিষ্ঠানে বিদায়ী অধ্যক্ষের অবদান স্মরণীয় হয়ে থাকবে বলে উল্লেখ করেন।

সিটি মেয়র নবাগত অধ্যক্ষের উদ্দেশে বলেন, শিক্ষকদের সাথে সুসম্পর্ক বজায় রেখে শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের প্রশাসনিক শৃঙ্খলা রক্ষা ও অনিয়ম প্রতিরোধে দক্ষতার সাথে কাজ করার পাশাপাশি ছাত্রীদের নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী অধ্যাপক একে এম যাকারিয়া, মকবুল-উর-রহমান, এস এম ওসমান গনি, সিনিয়র সহকারী শিক্ষক হোসনেয়ারা প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন কলেজের প্রভাষক নাছিমা আক্তার। নিজ নিজ অনুভূতি ব্যক্ত করে বক্তৃতা করেন বিদায়ী অধ্যক্ষ হাসনা বানু ও নবাগত অধ্যক্ষ তৌহিদুজ্জামান। পরে সিটি মেয়র বিদায়ী অধ্যক্ষের হাতে উপহার তুলে দেন।