সাবেক স্ত্রীকে অপহরণ করতে গিয়ে ছয় মাসের কারাদণ্ড

এম. সুরুজ্জামান, শেরপুর: সাবেক স্ত্রীকে অপহরণ করার দায়ে রবিবার শেরপুরের নালিতাবাড়ীতে সাবেক স্বামীসহ অপর দুই বন্ধুকে ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

নালিতাবাড়ী থানা পুলিশ রোববার ভোররাতে তাদের আটক করে দুপুরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু সাইদ মোল্লা প্রত্যেককে কারাদণ্ড দেন।

Nalitabari Pic 5.7.15

গ্রেফতারকৃত জহুরুল (ডানে), তার বন্ধু রমজান ও নাজমুল।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, ২০১৩ সালে উপজেলার আন্দারুপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে জহুরুল ইসলাম (২২) পাশের বোনারপাড়া গ্রামে চাচাতো বোন শাপলা বেগমকে পারিবারিকভাবে বিয়ে করে।

বিয়ের পর নিজেদের মধ্যে বনিবনা না হওয়ায় গত আট মাস আগে উভয়ের সম্মতিতে তালাক হয়ে যায়। সম্প্রতি জহুরুল শাপলাকে পূণরায় বিয়ে করতে চেয়ে মোবাইল ফোনে শ্বশুর-শাশুড়িকে প্রস্তাব দেয়। এতে তারা সম্মতি না দেওয়ার একপর্যায়ে শাপলাকে উঠিয়ে নেওয়ার হুমকী দেয়।

রবিবার গভীর রাতে জহুরুল তার প্রতিবেশি বন্ধু রমজান আলী (১৮) ও অপর সহকর্মী বন্ধু গাইবান্ধা জেলার পলাশবাড়ীর বাসিন্দা নাজমুল ইসলামকে (২০) সঙ্গে নিয়ে শ্বশুর বাড়িতে হানা দেয়।

এসময় সবাই মুখে কালো কাপড়ের মুখোশ পরে ভয় দেখিয়ে শাপলাকে অপহরণের চেষ্টা করে। এতে বাড়ির লোকজন ডাকাত ভেবে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ঘেরাও করে জহুরুলকে হাতেনাতে আটক করে। এসময় অন্য দুই বন্ধু পালিয়ে গেলেও এলাকাবাসী খোঁজাখুঁজি করে তাদেরও আটক করে থানায় খবর দেয়।

আদালতে আটককৃতরা নিজেদের দোষ স্বীকার করায় আদালতের বিচারক মোহাম্মদ আবু সাইদ মোল্লা এ রায় দেন।

নালিতাবাড়ীতে ভারতীয় মদসহ যুবক গ্রেফতার

বিআরটিসি বাসে করে বিক্রির উদ্দেশ্যে ঢাকায় নেওয়ার সময় ২০ বোতল ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের মদসহ হাতেনাতে এক যুবককে আটক করেছে নালিতাবাড়ী থানা পুলিশ।

আটককৃত যুবক উপজেলার নাকুগাঁও গ্রামের আলী হোসেনের ছেলে শেখ ফরিদ (২২)।

পুলিশ জানায়, নালিতাবাড়ীর উত্তর বাজারের বিআরটিসি বাস কাউন্টারে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে স্কুল ব্যাগে করে ২০ বোতল মদ নিয়ে যাচ্ছিল শেখ ফরিদ। এসময় গোপন সংবাদের ভিত্তিতে বাসে বসে থাকা অবস্থায় তাকে আটক করা হয়।

পরে তার বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় মাদক আইনে একটি মামলা করে গ্রেফতার দেখানো হয়। নালিতাবাড়ী থানার এসআই মুক্তি মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ভেজাল বিরোধী অভিযানে ৩ ব্যবসায়ীকে জরিমানা

শেরপুর জেলা শহরের বিভিন্নস্থানে রবিবার অভিযান চালিয়ে র‌্যাব-১৪ ভেজাল সেমাই, চানাচুর তৈরী ও বিক্রয় করার অপরাধে দিঘারপাড় গ্রামের তাজ সেমাই কারখানার মালিক মো. কামাল হোসেনকে ১০ হাজার, শিববাড়ী এলাকার আরবী স্পেশাল চানাচুরের মালিক মো. সাজেদুল কবীরকে (৫০) ১০ হাজার টাকা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও দুর্গা নারায়নপুর এলাকার বন্ধু স্পেশাল লাচ্ছা সেমাইয়ের মালিক মো. ইমরান মোল্লাকে (৪৫) ৫ হাজার টাকা জরিমানা করেছে।

র‌্যাব ১৪ স্কোয়াড কমান্ডার এ জেড এম তৈমুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।