মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন

হাকিম বাবুল, শেরপুর: শেরপুরের শ্রীবরদীতে জমি সংক্রান্ত বিরোধে মুক্তিযোদ্ধা ও সাংবাদিক পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে সোমবার মানববন্ধন ও সাংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিকরা।

শহরের চৌরাস্তা মোড়ে এ মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ক্ষোভ ও নিন্দা জানায় শ্রীবরদী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ। এসময় লিখিত বক্তব্য পড়েন প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুস সালামের স্ত্রী হাফেজা খাতুন।

human chain

মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধনে মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিকরা।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমান্ডার (বীর প্রতীক বার) জহুরুল হক মুন্সী, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হামিদ ও সাংবাদিক আব্দুল মান্নান সরকার ।

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় একটি মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিকসহ ২৩ জনের বিরুদ্ধে দ্রুতবিচার আইনে মামলা করে শ্রীবরদী পৌর শহরের আবুল হোসেন।

জহুরুল হক মুন্সী বলেন আবুল হোসেন এলাকায় ভূমিদস্যু ও জাল জালিয়াতকারী হিসেবে পরিচিত। তার দায়েরকৃত মামলাটি মিথ্যা-হয়রানিমুলক। সে সাতানি শ্রীবরদী মহল্লার নুরুজ্জামান ও সুরুজ্জামানের পৈত্রিক সম্পত্তি নিজেকে আব্দুর রউফ নাম দিয়ে ও তার ছেলে জন্ম নেয়ার আগেই ভূয়া ও জাল দলিল সৃষ্টি করে দীর্ঘ ৪২ বছর গোপন রাখে।

সম্প্রতি নুরুজ্জামানের ছেলে মকছেদ আলী ওই জমির কাগজপত্র উদ্ধার করে প্রায় তিন মাস পূর্বে তার পিতার জমিতে ঘরবাড়ি স্থাপন করে শ্বশুর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের পরিবার-পরিজন সহ  বসবাস করে আসছে। মকছেদ আলীকে উচ্ছেদ করার জন্য আবুল হোসেন বাদী হয়ে মকছেদ আলী, মুক্তিযোদ্ধা আব্দুস সালামের পরিবার ও স্থানীয় সাংবাদিক আব্দুল মান্নান সহ ২৩ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে।

জহুরুল হক মুন্সী বলেন আবুল হোসেন ওই মামলায় আসামীদের জামায়াত শিবির ও বিএনপির ক্যাডার বলে উল্লেখ করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিকরা মিথ্যা মামলা প্রত্যাহার ও মিথ্যা মামলা দায়েকারী আবুল হোসেনের বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা গ্রহণ ও বিচারের দাবি জানায়।