বাংলাদেশ ২০২১ সালের আগেই মধ্যম আয়ের দেশ হবে-কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী

শেরপুর থেকে রেজাউল করিম বকুল: কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, দেশে ৯৫ ভাগ মানুষ স্যানেটারি ল্যাট্রিন ব্যবহার করছে। যা অনেক দেশেই নাই।  তিনি বলেন, বিনামূল্যে বই দেওয়া হচ্ছে, মাতৃমৃত্যুর হার কমেছে। পুষ্টির উন্নয়নে কাজ চলছে। আসলে ড্রাইভার ভাল হলে খারাপ রাস্তায় গাড়ি ভাল চলে। শেখ হাসিনা যেভাবে দেশ চালাচ্ছেন, তাতে ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। মতিয়া চৌধুরী শুক্রবার বেলা ১২টার দিকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাশিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে দরিদ্রদের মাঝে বিশেষ ভিজিএফ, শাড়ী, থ্রিপিস ও খেজুর বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

motia-10-7-15-2

নালিতাবাড়ীতে দরিদ্রদের মাঝে বিশেষ ভিজিএফ, শাড়ী, থ্রিপিস ও খেজুর বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী

মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনার রাজনীতি সত্য ও ন্যায়ের রাজনীতি। বিএনপির রাজনীতি ভন্ডামি, মিথ্যা, বানোয়াট। তিনি বলেন, মিথ্যা বলতে শয়তানের চোখ কাঁপে। কিন্তু খালেদা জিয়ার চোখ কাঁপেনা।

কৃষিমন্ত্রী এদিন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও তাঁর নিজস্ব তহবিল থেকে নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া, নয়াবিল, কলসপাড়, বাঘবেড় ইউনিয়নের পাঁচ হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করেন। এছাড়া ১ শ’ ১৯ জন স্কুল ছাত্রীকে থ্রিপিস, ২ শ’ ২৮ জন দরিদ্র মানুষকে শাড়ী  ও ১০ হাজার পিস খেজুর বিতরণ করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম, অতিরিক্ত পুলিশ সুপার আবু ওয়ারিশ, উপজেলা চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, ভাইস চেয়ারম্যান আসমত আরা আসমাসহ স্থানীয় আওয়ামী লীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।