অবৈধ অনুপ্রবেশের দায়ে হিলি সীমান্তে ২১ বাংলাদেশী আটক

দিনাজপুর থেকে রতন সিং: অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে পুনরায় বাংলাদেশে ফেরার পথে ২১ জন বাংলাদেশী নাগরিককে হিলি সীমান্ত এলাকা থেকে বিজিবি আটক করে পুলিশে সোপর্দ করেছে।

বিজিবি হিলি চেকপোষ্ট ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল জব্বার জানান, শনিবার সকাল ৮টায় দিনাজপুর হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ২১ বাংলাদেশী নাগরিককে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ১’শ ভারতীয় রুপি জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন- এনামুল (২৫), আজিজুল (৩০), জয়নাল (২২), শহিদুল (২৪), জুয়েল (২৮), রাজাবুন (২১), মোবারক (২৬), শাহাজান (২৮), নাছির (২০), ধনিরাম (৩০), বিমল (৩২), জামান (২৭), দুলাল (২৫), জাহাঙ্গীর (২৪), আকিবুল (২৩), জগো (২২), মন্টু (২০), বাবুল (২৮), ফারুক (২৪), তরিকুল (২০) ও মোহন (২২)। এরা সবাই ঠাকুরগাঁও জেলা সদরের বাসিন্দা।

আটককৃতরা বিজিবি সদস্যদের অগোচরে হিলি সীমান্তের বিভিন্ন এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় তারা সিপি রোডের কাছে একটি বাড়িতে একত্রিত হয়ে ঠাকুরগাঁও যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় তাদের বিজিবি আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা পাসপোর্ট ছাড়া ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করে পুনরায় বাংলাদেশে ফেরার কথা স্বীকার করে।

বিজিবি সূত্রটি জানায়, আটককৃতরা কাজের সন্ধানে বিভিন্ন সময়ে বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ভারতে যায়। ঈদের জন্য তারা অবৈধভাবে সীমান্ত দিয়ে দেশে ফিরছিল। বিকেলে আটক ২১ জনকে হাকিমপুর থানায় সোপর্দ করে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বিজিবির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।