নাশকতার মামলায় বিএনপি নেতা মিনু কারাগারে

রাজশাহী থেকে কাজী শাহেদ: নাশকতার মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনুর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। সোমবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ ও ৫ এর বিচারকরা এ আদেশ দেন।

rajshahi photo file 1 (minu) 13 july

নাশকতার মামলায় বিএনপি নেতা মিনুকে কারাগারে নেওয়া হচ্ছে

দুপুরে রাজশাহী মেট্র্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এ আত্মসমর্পণ করে চারটি মামলায় জমিনের আবেদন জানান মিজানুর রহমান মিনুর আইনজীবীরা। শুনানি শেষে আদালত বিস্ফোরক মামলার জামিন বহাল রাখেন এবং দায়েরকৃত অপর তিনটি নাশকতার মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ আরও তিনটি নাশকতার মামলায় জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে বিচারক জয়ন্তী রাণী দাস জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর পক্ষে অ্যাডভোকেট শাহ নেওয়াজ এবং রাষ্ট্রপক্ষে দুই আদালতের পাবলিক প্রসিকিউটর জামিন আবেদনের শুনানিতে অংশ নেন।

রাজশাহী কোর্ট পুলিশের পরিদর্শক আবদুল মজিদ জানান, গত বছরের ৫ জানুয়ারি নির্বাচনের পরে নগরীর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ৭টি নাশকতার মামলা হয়। এসব মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন মিনু। গতকাল উচ্চ আদালতের দেওয়া জামিনের মেয়াদ শেষ হওয়ায় নিম্নআদালতে আত্মসমর্পণ করেন মিনু।