বাগেরহাটে সোনালী ব্যাংকের ১ হাজার টাকার বান্ডিলে ১০০ টাকার নোট

OLYMPUS DIGITAL CAMERA

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে সোনালী ব্যাংকের এক হাজার টাকার বান্ডিলে ১০০ টাকার নোট পাওয়া গেছে। রোববার বিকেলে সোনালী ব্যাংকের বাগেরহাট শাখা থেকে উত্তোলন করে রূপালী ব্যাংকের বাগেরহাট শাখায় নেওয়া ১ হাজার টাকার ১০টি বান্ডিলের মধ্যে ১১৮টি ১০০ টাকার নোট পাওয়া যায়। প্রতিটি বান্ডিলে বাংলাদেশ ব্যাংক খুলনার লেবেল ও সিলমোহর ছিল বলে রূপালী ব্যাংক কর্তৃপক্ষ দাবি করেন। এ ঘটনা সরেজমিনে তদন্তের জন্য সোমবার সকালে বাংলাদেশ ব্যাংকের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

OLYMPUS DIGITAL CAMERA

বাগেরহাট সোনালী ব্যংকের ১ হাজার টাকার ১০ টি বান্ডিলের মধ্যে ১১৮ টি ১‘শ টাকার নোট পাওয়া যায়

রূপালী ব্যাংকের বাগেরহাট শাখার জুনিয়র অফিসার আ. কাদের বলেন, শিক্ষকদের বেতন প্রদানের জন্য ম্যানেজারের নির্দেশে ৫০ লাখ টাকা উত্তোলনের জন্য তিনি একজন গার্ড নিয়ে সোনালী ব্যাংকের বাগেরহাট শাখায় যান। ওই ব্যাংক থেকে ৫০ লাখ টাকা নিয়ে এসে ক্যাশে রাখেন। এ সময় একজন মহিলা গ্রাহকের ৫০ হাজার টাকা পরিশোধের সময় ১ হাজার টাকার কয়েকটি বান্ডিলের ভিতর ১০০ টাকার নোট দেখতে পান। তাৎক্ষণিক বিষয়টি শাখা ব্যবস্থাপককে জানিয়ে সব টাকা পরীক্ষা করে ১ হাজার টাকার ১০টি বান্ডিলের (১০ লাখ টাকা) ভিতর ১১৮টি ১০০ টাকার নোট দেখতে পান।

বিষয়টি তাখনই রূপালী ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে সোনালী ব্যাংকের কর্মকর্তাদের জানানো হয়। তিনি দাবি করেন, পরিকল্পিতভাবে সোনালী ব্যাংক থেকে এক হাজার টাকার বান্ডিলের ভিতর ১০০ টাকার নোট দিয়ে তাদের দেওয়া হয়েছে।

এ বিষয়ে রূপালী ব্যাংকের বাগেরহাট শাখার ব্যবস্থাপক এস এম হাবিবুর রহমান বলেন, সোনালী ব্যাংক থেকে তাদের ১ হাজার টাকার বান্ডিলে ১‘শ টাকা দেওয়া হয়েছে। এ বিষয়টি ব্যাংকের ডিজিএম ও জিএমকে জানানো হয়েছে। তাদের নির্দেশে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।
সোনালী ব্যাংকের বাগেরহাট শাখার ম্যানেজার শেখ মুজিবর রহমান জানান, বিষয়টি জেনে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।