ভাষাসৈনিক আবদুর রাজ্জাকের জীবনাবসান, দাফন সম্পন্ন

কাজী শাহেদ, রাজশাহী: ভাষাসৈনিক অ্যাডভোকেট আবদুর রাজ্জাক আর নেই। (ইন্না লিল্লাহি …রাজিউন)। রোববার সকাল সাড়ে ১০টায় ঢাকার উত্তরায় বড় ছেলে রাজিব আহমেদের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি দুই ছেলে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন।

আবদুর রাজ্জাকের মরদেহ রাতে ঢাকা থেকে রাজশাহী নিয়ে আসা হয়। সোমবার দুপুরে রাজশাহী কলেজের সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে নগরীর হেতেম খাঁ গোরস্থানে তাকে দাফন করা হয়। তিনি গত ১৪ জুলাই ঈদ উদযাপন করতে ঢাকায় গিয়েছিলেন।

আবদুর রাজ্জাকের ছোট ছেলে পারভেজ আহমেদ পাপেল জানান, তার বাবা ভাষাসৈনিক অ্যাডভোকেট আবদুর রাজ্জাক ১৯৫৩ সালে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের স্কুলবিষয়ক সম্পাদক ছিলেন। ১৯৬৫ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (রাকসু) ভিপি ছিলেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ছাড়াও ১৯৯২ সালে রাজশাহী বার সমিতি সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৫২ সালে রাজশাহী কলেজে নির্মিত দেশের প্রথম শহীদ মিনারের নির্মাতাদের মধ্যে অন্যতম ছিলেন তিনি।

আবদুর রাজ্জাকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।