মুকসুদপুরে স্কুলছাত্রী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

গোপালগঞ্জ থেকে হায়দার হোসেন: গোপালগঞ্জের মুকসুদপুরে ৭ম শ্রেণির স্কুলছাত্রী রিক্তা আক্তারের (১৩) উপর পাশবিক নির্যাতন ও হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। দিগনগন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা এ সকল কর্মসূচি পালন করেন।

Gopalganj Human-Chain Photo-02 (29.07.2015)

মুকসুদপুরে স্কুলছাত্রী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

বুধবার সকালে দিগনগর উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঢাকা-বরিশাল মহাসড়কের উপর গিয়ে শেষ হয়। পরে সেখানে ওই সড়কের উপর দাঁড়িয়ে হাতে হাত ধরে বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় পশবিক নির্যাতনকারী ও হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিভিন্ন শ্লোগান দেয় মানববন্ধনকারীরা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক এসএম সামচুল আলম সিদ্দিকী, অভিবাবক সদস্য মাহামুদুল হাছান, এসএম ইমদাদুল হক, দিগনগর যুবলীগের সভাপতি কামাল হাওলাদার, সমাজসেবক আব্দুল কুদ্দুস মোস্তাফিজ কুদ্দুস সাবেক ছাত্রনেতা আব্দুল কুদ্দুস, ১০ম শ্রেণির ছাত্রী সাদিয়া ৯ম শ্রেণির ছাত্র পলাশ। বক্তারা রিক্তার উপর নির্যাতন ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানান।

মঙ্গলবার ৭ম শ্রেণির স্কুলছাত্রী রিক্তা আক্তার (১৩) ফরিদপুর জেলার ভাঙ্গা থানার গঙ্গাধরদি গ্রামের মামা বাড়ি থেকে গ্রামের বাড়ি সর্দি গ্রামে আসছিল। এরপর থেকে সে নিখোঁজ হয়। পরে ওই দিন রাতে সর্দি গ্রামের একটি পরিত্যক্ত ভিটা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার সথে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করে পুলিশ। নিহত রিক্তা আক্তার মুকসুদপুর উপজেলার সর্দি গ্রামের রেজেক শেখের মেয়ে ও মুকসুদপুরের দিগনগর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।