রাজশাহীতে তাবলীগ বেশে শিশু অপহরণের চেষ্টা, একজনকে পুলিশে সোপর্দ

কাজী শাহেদ, রাজশাহী: রাজশাহীর বাগমারায় তাবলীগ বেশে শিশুকে অপহরণের চেষ্টার সময় এক অপহরণকারীকে ধরে পুলিশে দিয়েছে স্থানীয় লোকজন। বুধবার সকালে উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের রামরামা গ্রামের জলপাইতলায় এ ঘটনা ঘটে।

তুহিন (১২) নামের এক শিশুর কাছ থেকে সাইকেল ছিনতাই করে অপহরণকারী নাইম (৭) নামের অপর এক শিশুকে অপহরণ করে পালানোর সময় নাটোরের নলডাঙ্গার বারইহাটি গ্রামে স্থানিয় লোকজনের হাতে ধরা পরে।

অপহরণকারী এমাম আকন (২৮) বরিশাল জেলার উজিরপুর উপজেলার রাজাপুর গ্রামে শাহ সালামের ছেলে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিহার রহমান বলেন, রামরামা গ্রামের জলপাইতলা এলাকার তৈয়ব আলী ছেলে তুহিন ও নাসের ম-লের ছেলে নাইম সকাল ৭টার দিকে সাইকেলে চড়ে বেড়াচ্ছিল। এসময় অপহরণকারী এমাম লাঠি দিয়ে তুহিনকে মেরে তার সাইকেল কেড়ে নেয়।

এরপর নাইমকে অপহরণ করে ওই সাইকেলে করে নিয়ে পালিয়ে যায়। তবে শিশুটির কান্নাকাটি দেখে বারইহাটি গ্রামের লোকজনের সন্দেহ হলে নাইমকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করে। এমাম আকন নাইমকে তার ছেলে পরিচয় দিলেও নাইম জানায় সে এমামকে চেনেন না। এমাম জোর করে নাইমকে নিয়ে যাচ্ছে। এরপর গ্রামের লোকজন তাকে ধরে পিটুনি দিয়ে পুলিশকে খবর দেয়। পরে বাগমারা থানার পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করে।

এদিকে, খবর পেয়ে গ্রামের লোকজন জলপাইতলা মসজিদে আসা তাবলীগের মুসল্লিদের ঘিরে ফেলে গ্রামের লোকজন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

গোয়ালকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জলপাইতলা এলাকার আলমগীর হোসেন সরকার বলেন, ২৭ জুলাই বিকেলে তাদের মসজিদে তাবলীগ জামায়াতের ১৪ জন সদস্য আসেন। এদের মধ্য থেকে এমাম নামের ওই মুসল্লি বের হয়ে শিশু অপহরণ করে বলে জানান তিনি।