জনকল্যাণই সরকারের একমাত্র লক্ষ্য: অর্থমন্ত্রী

আজিজুল ইসলাম, মৌলভীবাজার: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, জনকল্যাণই আওয়ামী লীগ সরকারের একমাত্র লক্ষ্য। দেশে দারিদ্র্য কমে ২২ শতাংশে নেমে এসেছে। আগামী তিন বছর পর (২০১৮ সালে) দেশে আর দারিদ্র্য থাকবে না। সেজন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে।

finance minister at NBR workshop

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করছেন অর্থমন্ত্রী।

রোববার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গ্র্যান্ড সুলতান টি রির্সোট এ্যান্ড গলফ্ এ জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ‘কমব্যাটিং কাউন্টারফেইটিং এ্যান্ড পাইরেসি’ শীর্ষক পাঁচদিনের জাতীয় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থ বছরের বিশাল বাজেট বাস্তবায়নে রাজস্ব বোর্ডকে সক্রিয় ও কার্যকর ভূমিকা রাখার আহবান জানান অর্থমন্ত্রী। তিনি আরও বলেন, নকল পণ্যের আমদানি ও উৎপাদন একদিকে দেশের মানুষকে প্রতারিত করে, দেশীয় পণ্যের মানকে প্রভাবিত করে এবং রাজস্ব আয়কে বিঘ্নিত করে। এ পরিস্থিতি থেকে মুক্ত থাকার জন্য বর্তমান সরকার সজাগ রয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমানের  সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এবং জাপান কাস্টমস বিভাগের আইটি বিশেষজ্ঞ মাসাসি গোবারা। কর্মশালার মূলপ্রবদ্ধ পাঠ করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ফরিদ উদ্দিন।
কর্মশালায় জাতীয় রাজস্ব বোর্ড, বাণিজ্য মন্ত্রণালয়, রপ্তানী উন্নয়ন ব্যুরো, কপিরাইট বিভাগ এবং এফবিসিসিআইয়ের ৩৬ জন প্রতিনিধি অংশ নিচ্ছেন।