মেয়ে হয়ে গেল ছেলে!

দিনাজপুর থেকে রতন সিং: ছয় বছর বয়সের শিশুকন্যা সাহিনা আকতার এখন শাহাদত হোসেন। সম্প্রতি সে মেয়ে থেকে ছেলেতে পরিণত হয়েছে। বিষয়টি তার পরিবারের পক্ষ থেকে প্রথমদিকে গোপন রাখা হয়েছিল।

বুধবার দুপুরে খাসি কোরবানি দিয়ে ধুমধাম করে প্রতিবেশী, আত্মীয়-স্বজনদের দাওয়াত খাইয়ে দ্বিতীয় দফায় আকিকা (নাম রাখা) অনুষ্ঠানের মধ্য দিয়ে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। ঘটনাটি এলাকার উৎসুক জনতার মধ্যে বেশ কৌতুহলের সৃস্টি করে। ফলে এক নজর দেখার জন্য তার বাড়িতে শতশত লোক ভিড় জমাচ্ছে। ঘটনাটি ঘটেছে উপজেলার নওনাপাড়া (বড়চেংগ্রাম) নামক গ্রামে। তার পিতার নাম সাইফুল ইসলাম।

সাইফুল ইসলামে জানান, তিনি তার স্ত্রীকে নিয়ে ঢাকায় অবস্থিত একটি তৈরি পোষাক কারখানায় চকুির করেন। তাদের একমাত্র সন্তানটিকে দাদা-দাদীর কাছে রেখে যান। গত ঈদ-উল ফিতরের ছুটিতে তারা বাড়িতে আসেন। এরপর একদিন শাহিনা আকতারকে (শাহাদত হোসেন) তার মা গোসল করাতে গিয়ে তার মেয়ের লিঙ্গ পরিবর্তনের বিষয়টি লক্ষ্য করেন। তখন তারা চিকিৎসকের কাছ গেলে তিনি প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান, দ্রুতই তাদের সন্তানের লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে। এর অল্প কয়েকদিনের মধ্যই সে পরিপূর্ণ শিশুপুত্রে পরিণত হয়।