৮ কোটি টাকায় বিক্রির চেষ্টা, অভিযানে রক্ষা পেল জোড়া তক্ষক

জাহিবা হোসাইন, মংলা (বাগেরহাট): মংলার ইপিজেড ও সুন্দরবনসংলগ্ন লাউডোব এলাকা থেকে দুটি তক্ষক উদ্ধার করেছে কোস্ট গার্ড। তক্ষক দুটি সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্র এলাকায় ছেড়ে দেওয়া হয়েছে।

কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার এটিএম রেজাউল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে মংলা ইপিজেড ও খুলনার দাকোপ উপজেলার বনসংলগ্ন লাউডোব এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড সদস্যরা। এ সময় অভিযানকারীরা ইপিজেড ও লাউডোব এলাকা থেকে দুটি তক্ষক উদ্ধার করে। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে বন্যপ্রাণী পাচার চত্রেুর সদস্যরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পাচারকারীরা তক্ষক দুটি ৮ থেকে ১০ কোটি টাকায় বিক্রির প্রক্রিয়া চালাচ্ছিল বলে জানায় কোস্ট গার্ড।

lizard recovered in  sundarbans

প্রাণী পাচারকারীদের হাত থেকে উদ্ধার হওয়া তক্ষক।

উদ্ধার হওয়া তক্ষক দুটি মঙ্গলবার দুপুরে করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্রের বনে অবমুক্ত করা হয়েছে। এ সময় কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার এটিএম রেজাউল হাসান, অপারেশন অফিসার এ এম রাহাতুজ্জামান, পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের চাদপাই স্টেশন অফিসার ও করমজল প্রজননকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রহ্লাদ চন্দ্র রায়সহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।