মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনায় ২ আসামি গ্রেফতার

নেত্রকোনা থেকে মীর মনিরুজ্জামান: নেত্রকোনার পূর্বধলা উপজেলায় মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা দুই আসামিকে বুধবার সকালে পুলিশ গ্রেফতার করেছে। তারা হলো পূর্বধলার সোনাইকান্দা গ্রামের আহম্মদ আলী ও বাড়হা দক্ষিণ পাড়া গ্রামের রহমান।

Netrakona pic

নেত্রকোনায় মানবতাবিরোধী অপরাধে আহম্মদ আলী ও রহমান গ্রেফতার

মামলা সূত্রে জানা গেছে, আসামিদের বিরুদ্ধে ১৯৭১ সালে খুন, লুটপাঠ, অগ্নিসংযোগ, চাঁদাবাজিসহ বেশ কিছু অভিযোগ রয়েছে। এসব অভিযোগে দুই জনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা হলে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

পূর্বধলা উপজেলার বাড়হা গ্রামের মুক্তিযোদ্ধা মো. আব্দুল কাদির ও তার ভাই আ. খালেককে খুনসহ কয়েকটি অভিযোগে আহম্মদ আলীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা করেন। পূর্বধলা উপজেলার পুর্বমৌদাম গ্রামের সাহেদ আলী বাদি হয়ে তার বাবা হাজী সিরাজকে খুনের অভিযোগে নেত্রকোনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে রহমানের বিরুদ্ধে মামলা করেন।

পূর্বধলা থানার ওসি আব্দুর রহমান জানান, ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জারি করা ২৯ নম্বর গ্রেফতারি পরোয়ানা মূলে তাদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কাছে হস্তান্তর করা হবে।